আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সোনাদিয়ার পশ্চিমে সাগরে ভলগেটের ধাক্কায় ট্রলার ডুবি নিখোঁজ ২ উদ্ধার ৮

 

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালী সোনাদিয়ার পশ্চিমে বঙ্গোপসাগরে ভলগেট এর ধাক্কায় এক ট্রলার ডুবিতে ২জেলে নিখোঁজ ও ৮ জেলে উদ্ধারের ঘটনা ঘটেছে । এসময় ফিশিং ট্রলারটিও সম্পূর্ন নিখোঁজ রয়েছে । ঘটনাটি ঘটেছে গত ১৮নভেম্বর রাত ১১টায় পশ্চিম বঙ্গোপসাগরের ৯ বিয়া নামক স্থানে । সাগরে ৩ঘন্টা ভাসার পর অপর একটি ফিশিং ট্রলার ৮ জেলেকে উদ্ধার করে । উদ্ধার হওয়া জেলেদের অধিকাংশ জেলে সোনাদিয়ার পূর্ব পাড়ার বাসিন্দা বলে জানা গেছে । উদ্ধার হওয়া জেলেরা জানায় সোনাদিয়ার পূর্বপাড়া গ্রামের মোহাম্মদ করিম এর মালিকানাধীন এফবি মায়ের দোয়া নামক ফিশিং ট্রলারটি ১০ মাঝি মাল্লা নিয়ে জাল পেতে মাছ অাহরন করা অবস্থায় ছিল ।

হঠাৎ কয়লা বিদ্যুৎ কেন্দ্রর উন্নয়ন কাজে বিভিন্ন সরঞ্জামাধী সরবরাহ কাজে নিয়োজিত একটি ভলগেট ফিশিং ট্রলার টিকে স্বজোরে ধাক্কা দিলে মুহুর্তের মধ্যে ফিশিং ট্রলারটি ডুবে যায় । ফিশিং ট্রলারে থাকা মাঝি মাল্লাগণ সাগরে ভাসতে ভাসতে গভীর সাগরে গিয়ে অপর একটি ফিশিং ট্রলার ৮জন জেলেকে উদ্ধার করে । উদ্ধার করা ফিশিং ট্রলারের সহায়তায় ট্রলার মালিক মোহাম্মদ করিম তার ফিশিং ট্রলার টি ভলগেটের ধাক্কায় সাগরের ডুবে যাওয়ার সংবাদ পায় রাত ৩টায় । এদিকে ধাক্কা দেওয়া ভলগেটটি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এখনো ভলগেটের মালিকানার সঠিক কোন তথ্য পায়নি । উদ্ধার হওয়া জেলেদের কয়েকজন শরীরের বিভিন্নস্থানে অাঘাত প্রাপ্ত হয়েছেন । উদ্ধার হওয়া জেলেরা হলেন সোনাদিয়া পূর্ব পাড়া গ্রামের অাবুল কাসেম এর পুত্র জয়নাল মাঝি, রুহুল অামিনের পুত্র নেচার অাহাম্মদ, শামসুল অালমেরর পুত্র হেলাল উদ্দিন, রহমত অালীর পুত্র মোঃইউনুছ, মোঃশরীফ এর পুত্র নুরুল ইসলাম, কালামনুর পুত্র শাহাজান, মাহাবুব অালম ও অাব্দুর গফুর । নিখোঁজ জেলেরা হলেন সোনাদিয়া পূর্বপাড়ার বাসিন্দা মৃত খুলু মিয়ার পুত্র শামসুল অালম পুতু মিয়া ও মোহাম্মদ মিয়ার পুত্র মোকারম । ১৯ নভেম্বর বৃহস্পতিবার সোনাদিয়া পূর্বপাড়ার অাব্দুর রহমানের পুত্র মোঃ করিম বাদী হয়ে ২জন জেলে ও ফিশিং বোট নিখোঁজ বিষয়ে মহেশখালী থানায় সাধারণ ডায়রী করেন । যার নং ৭৩৯/১৯/১১/২০২০ইং । সোনাদিয়ার পশ্চিমে দ্রুত গতির ভলগেট ও মালবাহী কার্গো যাতায়াত ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ফিশিং ট্রলারের মাঝি মাল্লারা জীবনের ঝুকিঁতে রয়েছে । এ দূর্ঘটনার কবলে পড়ে ট্রলারের মালিকের প্রায় ৫০লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান ।
নিখোঁজ ঘটনার বিষয়ে মহেশখালীর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান , ভলগেট এর ধাক্কায় ট্রলার ডুবিতে ২ জেলে নিখোঁজ এর সংবাদ পেয়ে নৌ বাহিনী ও কোস্ট গার্ডকে অবহিত করা হয়েছে উদ্ধারের জন্য কাজ চলছে ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ