আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শাহজাদপুরে খাঁচায় বন্দি ৮টি পাখি খোলা আকাশে অবমুক্ত

 

শাহজাদপুর,সিরাজগঞ্জ,প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের নন্দলালপুর গ্রামে মৃত আকাশের ছেলে ছোরহাব দীর্ঘদিন ধরে খাঁচায় বন্দী ৮ টি পাখি দিয়ে অন্য পাখি শিকার করে বিক্রি করতো। পরিবেশবাদী সংগঠন দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস, স্থানীয় ইউ পি সদস্য আবুল কাশেম ও আলাউদ্দিন আজ সকাল ১১ টার দিকে অভিযান চালিয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় খাঁচায় বন্দি তিন প্রজাতির ৮টি পাখি উদ্ধার করে।

উদ্ধারকৃত ২ টি বালিহাঁস, ৩টি ঘুঘু ও ৩টি ডাহুক পাখি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, মামুন বিশ্বাস ও আলাউদ্দিন উপস্থিত থেকে পাখিগুলোকে উপজেলা চত্বরে অবমুক্ত করা হয়৷

দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, পাখি শিকারী ছোরহাব তার ভুল বুঝতে পেরেছে এবং বন্যপ্রাণী আইন তাকে বুঝিয়ে বলার পর তিনি আর কখনো পাখি শিকার করবেনা এই মর্মে মুচলেকা সাক্ষর দিয়েছে।

উদ্ধার কাজে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক জাহাঙ্গীর কবির ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আল সাদিক উদ্ধার কাজের সার্বিক পরামর্শ দেন।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বলেন, অবৈধভাবে পাখি শিকার ও কেনাবেচা দ-নীয় অপরাধ। তাই পাখি শিকারি সবাইকে সচেতন করতে হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ