আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

চুরি হয়ে যাওয়া শিশুর উদ্ধারে মাঠে নেমেছে প্রশাসন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার, মোরেলগঞ্জে ঘুমন্ত মা-বাবার কোলের মধ্য থেকে ১৭দিন বয়সী এক শিশুকে চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। রবিবার দিবগত রাত ১টার দিকে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের গাবতলা গ্রামে এ ঘটনা ঘটে। শিশুটির পিতা সুজন খান(২৫) একজন পেশাদার জেলে। মা শান্তা আক্তার গৃহিনী। রাতে সকলে ঘুমিয়ে পড়লে অজ্ঞাত দুর্বৃত্তরা কৌশলে ঘরের দরজা খুলে শিশু সানজিদাকে বিছানা থেকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ মা, বাবার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোমবার সন্ধা ৬ টা) শিশুটির কোন সন্ধান পাওয়া যায়নি। শিশুটিকে খুঁজে বের করতে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও পিবিআই এর পৃথক দুটি টিম অভিযানে অংশ নিয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার মো. শাফিন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এবিষয়ে শিশুটির মা বলেন, ‘রাত ১১টার দিকে মেয়েকে বিছানায় শুইয়ে আমার আচল তার শরীরের ওপর দিয়ে ঘুমিয়ে পড়ি। ১টার দিকে জেগে দেখি মেয়ে নেই। তার বালিশটি খাটের নীচে পড়ে আছে, ঘরের দরজাগুলো খোলা’।

এ ঘটনা সম্পর্কে থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, মা-বাবার বিছানার মধ্য হতে শিশু চুরির ঘটনাটি রহস্যজনক। শিশুটির সন্ধান পাওয়ার জন্য পুলিশ, ডিবি ও পিবিআই এর কয়েকটি দল কাজ করছে। তবে এখন পর্যন্ত (সোমবার সন্ধা ৬টা) এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া যায়নি। মামলাও দায়ের হয়নি।

এ ঘটনার প্রায় ৮ মাস পূর্বে একই ইউনিয়নের বিশারীঘাটা গ্রাম থেকে আড়াই মাস বয়সী একটি শিশুকে তার মা-বাবার বিছানা থেকে চুরি করে নিয়ে ৮ লাখ টাকা মুক্তিপন দাবি করে দুর্বৃত্তরা। পরে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে একটি সেপটিক ট্যাংক থেকে। ওই ঘটনার মূল আসামি এখন জেল হাজতে আছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ