আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

ফ্রান্সে রাসূল (সা:)কে অবমাননার প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল

খ.ম. নাজাকাত হোসেন সবুজ
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

ফরাসি পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হযরত মোহাম্মদ(সা:) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইমাম পরিষদ।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমআর নামাজ শেষে বাগেরহাট পুরাতন কোট মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। এসময় পুরাতন কোর্ট মসজিদের ইমাম ও খতিব মাওলানা রুহুল আমিন, মাওলানা শাহজাহান, সাব্বির হোসেন, আনছার আলীসহ ইমাম পরিষদের নেতৃবৃন্দ বক্তব্য দেন। বাগেরহাট পৌরসভার সকল জামে মসজিদের ইমাম ও বিপুল সংখ্যক মুসল্লিরা মিছিলে অংশ নেন।

এছাড়া বাগেরহাটের শরনখোলা ও মোরেলগঞ্জসহ বিভিন্ন এলাকায় ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এসময় বক্তারা ফ্রান্সের সকল পণ্য বর্জন করার জন্য সকলকে আহবান জানান। ফ্রান্সের সাথে সকল ধরনের সম্পর্ক ছিন্ন করতে হবে। সারা বিশ্বে যতবার হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননা করা হয়েছে জাতিসংঘ তার কোন বিচার করেনি। মুসলমানদের কে সারা বিশ্বে নির্যাতন করা হচ্ছে জাতীসংঘ এর বিচার করে না। তারা নিরব দর্শক হয়ে থাকে। ফ্রান্সের পন্য বর্জন করার জন্য সরকারের কাছে দাবি জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ