আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

মহানবী (সঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চিতলমারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

খ.ম. নাজাকাত হোসেন সবুজ
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

ফ্রান্সে মহানবী (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় বাগেরহাট জেলার, চিতলমারী উপজেলা ওলামায়ে কেরাম পরিষদ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। শুক্রবার জুম্মাবাদ (২.৩০ মিনিটে) শহীদ মিনার চত্ত্বর এলাকায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলার মোড় হতে পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকা জনসমুদ্রে পরিণত হয়। বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্ত্বরে এসে শেষ হয়।

মিছিল শেষে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিতলমারী ওলামায়ে কেরাম পরিষদের আহবায়ক ও চিতলমারী দারুল উলুম কওমিয়া মাদ্রাসার মুহতামিম পীরে কামেল হযরত মাওলানা আব্দুর রহমান।

ওলামায়ে কেরাম পরিষদের সদস্য সচিব ও চিতলমারী আলীয়া মাদ্রাসা সুপার মাওলানা এস এম ইদ্রিসুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, আড়–য়াবর্নী রফিকুল ইসলাম কওমিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সৈয়দ ইব্রাহীম ফারুকী, কলিগাতির হুজুর আলহাজ্ব মাওলানা আব্দুল কুদ্দুস, বড়গুনি কওমিয়া মাদ্রসার মাওলানা সাখাওয়াত হোসাইন, কাননচক কওমিয়া মাদ্রসার মাওলানা ও ক্বারী জাহাতাব হোসাইন, বারাশিয়ার মাওলানা কেরামত আলী এবং আড়–য়াবনী ফজলুল উলুম কওমিয়া মাদ্রাসার মাওলানা শাহাদাৎ হোসাইন প্রমূখ।

বক্তারা এসময় ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহ্বান জানিয়ে বিশ্বের মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানান। এছাড়া বিশ্বশান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ