আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং

সিংগাইরে তওহীদি জনতার বিক্ষোভ-মিছিলঃ রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সকে বয়কটের দাবী

 

আমিনুর রহমান, সিংগাইর (মানিকগঞ্জ):

হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে বয়কট এবং ফ্রান্সের পণ্য বর্জনের জন্য আহ্বান জানিয়েছেন সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের বাস্তা-গাজিন্দার ধর্মপ্রাণ মুসলমান।

আজ শুক্রবার বাদ জুম্মা পূর্ব বাস্তা বাইতুর রাহমান জামে মসজিদ ও বাস্তা বাসস্ট্যান্ড জামে মসজিদের ধর্ম প্রাণ মুসল্লিরা একত্রিত হয়ে ফ্রান্সের বিপক্ষে বিক্ষোভ মিছিল শুরু করেন যা বাস্তা-গাজিন্দা মাদ্রাসা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এসময় বাস্তা-গাজিন্দা মাদ্রাসা প্রাঙ্গনে বক্তব্য রাখেন বাস্তা বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম মুফতি মোঃ অালাউদ্দীন সাহেব। তিনি তার বক্তব্যে বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিম বিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছেন। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে। অন্যাথায় বিশ্ব মুসলিম নেতাদের ঘোষণা অনুযায়ী ফ্রান্সকে বয়কট এবং ফ্রান্সের পণ্য বর্জন কর্মসূচির সঙ্গে বাংলাদেশ সরকারকে একাত্মতা ঘোষণার জন্য অাহ্বান করা হয়।
এছাড়া পুর্ব বাস্তা বাইতুর রহমান জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা অাজিজুল হক, মাওলানা ইসমাইল হোসেন ও বাস্তা এলাকার মুরুব্বী হাজী মোঃ চান মিয়া উক্ত সমাবেশে বক্তব্য রাখেন। এসময় তাদের সাথে একাত্মতা পোষণ করে উপস্থিত ছিলেন স্থানীয় অাওয়ামীলীগ নেতা অাওলাদ হোসেন মঞ্জু।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ