আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ ইং

পান ও চায়ের দোকানিও এখন সাংবাদিক: প্রেস কাউন্সিল চেয়ারম্যান 

আলাউদ্দিন সবুজ.ফেনী জেলা প্রতিনিধি:

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ‘এখন আমরা দেখছি সিক্স পাস করে, হকারি করেও সাংবাদিকতায় আসছে। পান ও চায়ের দোকানিও এখন সাংবাদিক পরিচয় দিচ্ছে। ফেসবুক চালায়, সেও মোটরসাইকেলের সামনে প্রেস লাগিয়ে ঘুরছে। রাস্তায় বের হলেই সাংবাদিক লেখা গাড়ির ছড়াছড়ি। আসলে বেশিরভাগই ভুয়া সাংবাদিক।’

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে ফেনী জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘মুজিববর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ শীর্ষক বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ফেনী জেলা প্রশাসকের সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ আরও বলেন, আমি যখন মফস্বলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিই, সেখানে অনেকেই অভিযোগ করেন। বলেন, স্যার, সম্পাদকদের কতটুকু যোগ্যতা থাকতে হবে, তা নির্ধারিত না থাকায় যে কেউ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।’

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সচিব শাহ আলম, জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ