আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং

আশুলিয়ায় দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

 

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার ইউনিয়নের কাঠগড়া আমতলা এলাকায় এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকরণ অভিযানে নের্তৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম।

এসময় সাভার তিতাস গ্যাস অফিসের প্রায় ৫০ সদস্যের একটি দিনব্যাপী অভিযানে ছয় শতাধিক বাসা বাড়িতে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। জব্দ করা হয় গ্যাসের চুলা, রাইজার ও বিপুল সংখ্যক নিন্মমানের গ্যাস সংযোগে ব্যবহৃত জিআই পাইপ।

এলাকাবাসী ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, আশুলিয়ার আমতলা এলাকায় টাকার বিনিময়ে প্রতিটি বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয় এলাকার প্রভাবশালীরা। সকাল থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। এছাড়া পাঁচটি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার নিন্মমানের জিআই পাইপ জব্দ করা হয়। এছাড়া অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজারগুলো খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার কাঠগড়া আমতলা এলাকার বিভিন্ন বাসা বাড়িতে দেয়া প্রায় ছয় শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরন করা হয়েছে। এধরনের অভিযান ভবিষ্যতেও চলমান রাখার পাপাপাশি অবৈধ সংযোগ প্রদান এবং গ্রহনকারীদের বিরুদ্ধে গ্যাস আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

অবৈধ সংযোগ বিছিন্নকরণ অভিযানের সময় অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ