আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

বেলকুচিতে যমুনায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে ২০ জেলের কারাদন্ড

 

সিরাজগঞ্জ, প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের বেলকুচির যমুনানদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২০ জেলেকে ১৩ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমান আদালত এই দন্ডাদেশ প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার বড়ধূল ইউনিয়নের রুবেল(২৮), রাসেল (২৫),আমির(২৫),মূলকান্দি গ্রামের আরিফ (১৯), মফিজ(৪২), আলামিন (১৯), ভাঙ্গাবাড়ী গ্রামের শফিকুল (২৩), ক্ষিদ্রচাপড়ী গ্রামের আবু নাসের(২৪),নুরআলম(২১),আঃরহিম(২৩),ইয়াকুব(২১),মজিদ(৪৫),বেলাল(৩০),সাইদুল(৩৮),বালিয়াপাড়া গ্রামের মাহমুদুল হাসান(২২),চর বেলকুচি গ্রামের জাহিদুল(৩২), সদিয়া চাদপুর গ্রামের মান্নান (২৯), শাহ জামাল(২০),লিটন(২০),মোস্তফা(২৯)।আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, শুক্রবার সকাল থেকে সন্ধ্য পর্যন্ত উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ২০ জনকে আটক,৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।পরে ভ্রাম্যমান আদালতে ২০ জনকে ১৩ দিন করে বিনাশ্রম কারাদন্ড
প্রদান করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার হাসান মাহমুদুল হক ও বেলকুচি থানার এ এসআই জহুরুল ইসলাম।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ