আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

স্বেচ্ছা সেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন ব্যারিস্টার রাসেল

 

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা সেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও নবাবগঞ্জর সন্তান ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল। সোমবার এ কমিটি অনুমোদন দেওয়ার পর প্রেস বিজ্ঞপ্তি দিয়ে গণমাধ্যমে জানানো হয়। তার এই পদ গ্রহনে অভিনন্দন জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন।
অনুমোদিত কমিটিতে পূর্ব ঘোষিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৪৮ সদস্যের নাম অনুমোদন দেওয়া হয়েছে।

গত বছরের ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে নির্মল রঞ্জন গুহকে সভাপতি ও এ কে এম আফজালুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিল। সোমবার অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে পূর্ব ঘোষিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪৭ সদস্যের নাম রয়েছে। ১৫১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে সহ-সভাপতির দু’টি, যুগ্ম সাধারণ সম্পাদকের একটি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদ ফাঁকা রাখা হয়েছে। এছাড়া ১৫ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে ১১ জনের নামও ঘোষণা করা হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে আরও রয়েছেন সহ-সভাপতি: গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম. আবদুর রাজ্জাক, তানভীর শাকিল জয় এমপি, নির্মল কুমার চ্যাটার্জী, কাজী শহীদুল্লাহ লিটন, মজিবর রহমান স্বপন, শামীম শাহরিয়ার, দেবাশীষ বিশ্বাস, সুব্রত পুরকায়স্থ, আবদুল আলিম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, মো. নাসির, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, অ্যাডভোকেট কাজী শাহানারা ইয়াসমিন, অ্যাডভোকেট মাহফুজা বেগম সাইদা, কৃষিবিদ আবদুস সালাম, অ্যাডভোকেট মানিক ঘোষ ও ডা. আসাদুজ্জামান খান রিন্টু; যুগ্ম সাধারণ সম্পাদক: মোবাশ্বের চৌধুরী, এ কে এম আজিম ও খায়রুল হাসান জুয়েল; সাংগঠনিক সম্পাদক: নাফিউল করিম নাফা, আবদুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, আরিফুর রহমান টিটু, ফরিদুর রহমান ইরান, মোহম্মদ শাজালাল মুকুল, নুরুল ইসলাম রাজা, মেহেদী হাসান মোল্লা ও আবিদ আল হাসান; প্রচার সম্পাদক: রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক: আজিজুল হক আজিজ।
গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক: কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, অর্থ বিষয়ক সম্পাদক: রফিকুল ইসলাম আবুল, আইন বিষয়ক সম্পাদক: ওয়াহিদুজ্জামান টিপু, শিক্ষা বিষয়ক সম্পাদক: ডা. বদরুজ্জামান ভূঁইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: আকতার হোসেন ভূঁইয়া মিরন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক: ডা. আলী আবরার, তথ্য ও গবেষণা সম্পাদক: আবুল কালাম আজাদ হাওলাদার, সমাজকল্যাণ সম্পাদক: এস এম শিহাবুজ্জামান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক: শফিকুল ইসলাম শফিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক: আহাম্মদ উল্লাহ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: প্রকৌশলী কোবাদ হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক: হাসান মতিউর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক: সারওয়ার মোর্শেদ আকন্দ জাস্টিজ, মহিলা বিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট সালমা হাই টুনি, ধর্ম বিষয়ক সম্পাদক: সাইফুর রহমান ছিন্টু, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার সম্পাদক: এম এ হান্নান, প্রশিক্ষণ ও কর্মশালা সম্পাদক: সুমন জাহিদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট শাহিনুল ইসলাম, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান লিটু।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক: ওবায়দুল হক খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক: ফয়সাল আহসান উল্লাহ, মানবসম্পদ বিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট জুয়েল আহমেদ, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক: অ্যাডভোকেট ইকবাল হোসেন; স্থানীয় সরকার, পল্লী, উন্নয়ন ও সমবায় সম্পাদক: মোস্তফা কামাল মনি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক: শাকিল আহম্মেদ জুয়েল, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক: আনোয়ার পারভেজ টিংকু, শিল্প বিষয়ক সম্পাদক: নজিবুর রহমান নিপু, বাণিজ্য বিষয়ক সম্পাদক: আনোয়ারুল আজিম সাদেক, শ্রম বিষয়ক সম্পাদক: ইফতেখার হোসেন পলাশ, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক: আশীষ কুমার সিংহ, মৎস্য ও প্রাণিসম্পদ সম্পাদক: প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, পানিসম্পদ বিষয়ক সম্পাদক: রাহুল বড়ুয়া এবং প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক: সাখাওয়াত হোসেন কবির।

এছাড়া ২৬ জন উপ-সম্পাদক এবং ৫০ জন কার্যনির্বাহী সদস্য রয়েছেন পূর্ণাঙ্গ কমিটিতে। উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে রয়েছেন সৈয়দ নুরুল ইসলাম, গোলাম সারওয়ার মামুন, অ্যাডভোকেট তাপস পাল, নজরুল ইসলাম মহসিন, এনাম-ই-খোদা জুলু, আবু তাহের, অধ্যাপক শহিদুল ইসলাম, অ্যাডভোকেট নজরুল ইসলাম, আশীষ কুমার মজুমদার, নুরুজ্জামান ও টুলু বিশ্বাস।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ