আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

কক্সবাজারে অবৈধ স্থাপনাকে কেন্দ্র করে পুলিশ-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ সাংবাদিকসহ আহত অন্তত ২০ জন

 

সাজন বড়ুয়া সাজু :

কক্সবাজারে শহরের সুগন্ধা পয়েন্টে অবৈধ স্থাপনাকে কেন্দ্র করে পুলিশ-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষে সাংবাদিকসহ আহত অন্তত ২০ জন।

উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে কক্সবাজারের কলাতলীর সুগন্ধা পয়েন্টে ৫২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে প্রবল বাধার মুখে পড়েছে স্থানীয় প্রশাসন।

এসময় পুলিশ ও অবৈধ দখলদারদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটেছে।

আজ শনিবার দুপুরে দ্বিতীয় দফায় এসব স্থাপনা উচ্ছেদে যায় কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এসময় অবৈধ দখলদার, স্থানীয় ব্যবসায়ী ও বহিরাগত কিছু লোকজন একজোট হয়ে স্থাপনাগুলো সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ প্রদর্শন করে। প্রশাসনের তরফ থেকে হ্যান্ডমাইকে বারবার সতর্ক ও দোকানের মালামাল সরিয়ে ফেলার কথা বলা হলেও অবৈধ দখলদাররা তা শুনেনি। এক পর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে প্রশাসন উচ্ছেদ কার্যক্রম শুরু করলে উভয়ের পক্ষে সংঘর্ষ হয়। পুলিশের উপর উপর্যুপুরি ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

এসময় পুলিশও পাল্টা টিয়ারশেল এবং রাবাল বুলেট নিক্ষেপ করে। এতে দুই সাংবাদিক নুরুল করিম রাসেল ও ইকবাল বাহার চৌধুরী আহত হয়। স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবী করা হয়েছে, এই সংঘর্ষে তাদের অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ