আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

নওগাঁ-৬ আত্রাই – রাণীনগর উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আগামীকাল ভোট

 

মোঃ ফিরোজ হোসাইন নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনে উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন আগামী শনিবার ভোট অনুষ্ঠিত হবে। রাণীনগর ও আত্রাই এই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন।
এই বার প্রথম ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে বলে নতুন ভোটাররা অনেক উচ্ছ্বসিত।
ইতিমধ্যেই সুষ্ঠু নির্বাচনের জন্যে সকল প্রস্ততি গ্রহণ করেছেন নির্বাচন কমিশন।
এই উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, বিএনপি থেকে আলহাজ্ব শেখ মো. রেজাউল ইসলাম রেজু আর ন্যাশনাল পিপলস পার্টি থেকে আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন খন্দকার ইন্তেখাব আলম রুবেল।
রাণীনগর উপজেলায় মোট ভোট কেন্দ্র ৪৯টি। পুরুষ ভোটার ৭৪ হাজার ৮৬৫ জন ও মহিলা ভোটার ৭৪ হাজার ৭২২জন।
আত্রাই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৫৫টি। পুরুষ ভোটার ৭৮ হাজার ৮৯৩ জন ও মহিলা ভোটার ৭৮ হাজার ২৪৫ জন।
দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপনির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২৭ জুলাই এই আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুর পর এই আসনটি শূন্য হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ