আজ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ ইং

ধামরাই থানা পুলিশের আয়োজনে শ্রীশ্রী দুর্গা পূজা উপলক্ষে মতবিনিময় ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক :

শারদীয় দুর্গা পূজা – ২০২০ উদযাপন উপলক্ষে ধামরাই থানা পুলিশ আয়োজিত আইন শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা বৃহস্পতিবার (৮ই অক্টোবর) সকাল ১১ ঘটিকায় ধামরাই ঢুলিভিটা নিকটস্থ মুন্নু কমিউনিটি সেন্টারে ধামরাই থানা’র অফিসার ইনচার্জ (ওসি) শ্রী দীপক চন্দ্র সাহা’র সভাপতিত্বে ও ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ কামাল হোসেন এর সঞ্চালনায়
অনুষ্ঠিত হয়েছে।
ভার্চুয়াল ভিডিও এর মাধ্যমে এ’ মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন এবং মূল্যবান দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার ( বিপিএম সেবা -পিপিএম)।

এ’মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাঃ সম্পাদক- যথাক্রমে বীর মু্ক্তিযোদ্ধা শ্রী অজিত চক্রবর্তী ও শ্রী নন্দ গোপাল সেন, ধামরাই পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর মোঃ শহীদুল্লাহ্, ধামরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাবদ্দিন,কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী কালিপদ সরকার, বালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আহমদ হোসেন, বাইশাকান্দা ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ রানা, গাঙ্গুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ কাদের মোল্লা, পৌরসভার কাউন্সিলরবৃন্দ মোঃ আরিফুল ইসলাম আরিফ, মোঃ আমজাদ হোসেন, মোহাম্মদ আলী, আলহাজ্ব মোঃ জাকির হোসেন চৌধুরী, আলহাজ্ব মোঃ সাহেব আলী, মোঃ মনিরুজ্জামান মনির প্রমূখ।
এ’সময় আরো উপস্হিত ছিলেন ধামরাই উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলার ১৬৩ মন্দিরের পুজারি নেতৃবৃন্দ ,বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ধামরাই থানা পুলিশের সদস্যবৃন্দ, সুধীজন।
এই মতবিনিময় সভায় পুজারী বৃন্দ বলেন পৌর এলাকায় ৩৪ টি সহ ধামরাই উপজেলার বিভিন্ন স্থানে ১৬৩ টি স্থায়ী অস্থায়ী মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হইবে।
স্বাগত বক্তব্য রাখেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্রী দীপক চন্দ্র সাহা।
আসন্ন দূর্গা পূজায় আইন শৃংখলা পরিবেশ সুন্দর রাখতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান ধামরাই পুজা উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দ।পুলিশ প্রশাসন সকল প্রকার নিরাপত্তা বিষয়ে পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন।

ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার বিপিএম সেবা,পিপিএম বলেন প্রতিটি মন্ডপে ভলেন্টিয়ার টিম থাকবে সহ বিভিন্ন নির্দেশনা দেন।যেহেতু বৈশ্বিক মহামারী করোনা কাল চলছে তাই সবাইকে সরকারের স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক পড়তে হবে। আনন্দঘন পরিবেশে পুজা শুরু এবং শেষ হবে।পুজায় প্রয়োজনীয় সংখ্যক পুলিশ আনসার মোতায়েনের কথা বলেন প্রতিটি মন্দিরে। তিনি আশা প্রকাশ করে বলেন পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। শান্তি পুর্ন ভাবে শারদীয় দুর্গা পূজা স্বাস্থ্য বিধি মেনে উদযাপিত হবে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রনে জিরো টলারেন্স থাকবে বলেন। সন্ধ্যার মধ্যে প্রতিমা বির্সজনের জন্য পূজারীদের জানান। জুয়া মাদক সহ যে কোনো অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের কথা বলেন। সাউন্ড সিষ্টেম থাকলেও উচ্চ স্বরে বাজানো যাবে না। অনুষ্ঠান নাচা-নাচি বন্ধ থাকবে। আযানের সময় বাদ্য বাজানো বন্ধ রাখতে হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ