আজ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ ইং

নওগাঁয় নদীর পানি সামান্য কমলেও বেড়েই চলেছে মানুষের দূর্ভোগ

 

মোঃ ফিরোজ হোসাইন নওগাঁ প্রতিনিধিঃ

উজানের প্রবল পানির চাপের কারনে আত্রাই নদীতে প্রচুর পানির চাপ হওয়ার ফলে নওগাঁর মান্দা থেকে বান্দাইখাড়া হয়ে আত্রাই পর্যন্ত দূর্বল রাস্তা হওয়ার ফলে নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে যাওয়ার ফলে বিভিন্ন যায়গায় রাস্তা ভেঙে প্রবল বেগে নদীর পানি মান্দা থেকে বিষ্মপুর ইউনিয়ন হাটকুলাপাড়া ইউনিয়ন কালিকাপুর ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের সমস্ত গ্রাম পানি বন্দি হয়েছে এবং বহ মাটির বাড়ি ও আধা পাকা বাড়ি ভেঙে পরে গেছে। যা এক করুন পরিস্থিতি তৈরি হয়েছে আত্রাই নদীর পানি সামান্ন কমলেও বেড়েই চলেছে মানুষের দূর্ভোগ। আমি বিভিন্ন যায়গায় ঘুরে দেখলাম মানুষ ও পশুর বহু খতি হয়েছে যা বলার অপেক্ষা রাখেনা।
আত্রাই উপজলোর ৮নং হাটকালুপাড়া ইউনিয়নে সব কয়টি গ্রামের মাছের পুকুর, ফসলি জমি বন্যার পানতিে ভেসে গেছে বন্যার পানিতে বাড়ি ঘর ডুবে গেছে মাটির বাড়ি পানিতে ভেঙে যাচ্ছে অসহায় মানুষ অন্যের আশ্রয়ে কোন মতে জীবন রক্ষার চেষ্টা করছে তারা নিজে খেতে পাচ্ছে না, তার উপর তাদের গরু ছাগলের খাবার যোগার করা কঠিন। মাননীয় আত্রাই উপজেলা প্রশাসন এবং নওগাঁ জেলা প্রশাসনের কাছে হাটকালুপাড়া ইউনিয়নে এই অসহায় বানভাসি মানুষদের জন্য দ্রুত ত্রান/ সাহায্যরে ব্যবস্হা করার জন্য বিনিত অনুরোধ জানিয়েছেন এ্যাডঃ জনাব মোঃ সাজেদুর রহমান (বুলু) । মানুষ এখন পানি বন্দী, দয়া করে সাহায্য করুন।
এই মর্মে বিব্রিতি প্রদান করেছেন, চেয়ারম্যন ৮নং হাটকালুপাড়া ইউপি জনাব মোঃ আঃ শুকুর সরদার সরকারি ত্রানের জন্য ক্ষতিগ্রস্থ পরবিবারের তালিকা ইউ,পি র্কতৃক জরুরী ভাবে লিস্ট তৈরি করা হচ্ছ।এমতবস্তায় মানুষের মহাবিপদে অত্র ইউ,পিতে অবস্থিত সকল এন,জিওর কিস্তি আদায়ে স্থগিত করার জন্য মাননীয় জেলা প্রশাসক মহোদয় এবং সংশ্লিষ্ট এন,জিও র্কতৃপক্ষকে বিশেষ ভাবে অনুরোধ করছি এবং বেসরকারি সংস্থাগুলোকে ত্রান ততপরতা বৃদ্ধি করার জন্য বিশেষেভাবে অনুরোধ করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ