আজ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ ইং

লক্ষ্মীপুর রায়পুরে গ্রামবাসীদের উচ্ছেদের পাঁয়তারার প্রতিবাদে মানববন্ধন

 

মোঃ হৃদয় হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রায়পুরে ত্রিশ বছর ধরে বসবাস করা আদর্শ গ্রামের ৭৫ পরিবারের ২ শতাধিক ভূমিহীন ভিটেমাটি থেকে উচ্ছেদ আতংকে মানববন্ধন করেছে। শুক্রবার বিকেলে উপজেলার চরবংশী ইউপির ৯নং ওয়ার্ডের আদর্শ স্কুল মাঠে দুই শতাধিক নারী পুরুষ জড়ো হয়ে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন।

মানববন্ধনে দরিদ্র ভুমিহীনরা মৌখিক ও লিখিত বক্তব্যে বলেন, তাদের নামে জমি রেকর্ডের নামে পরিবার প্রতি সাত’শ করে টাকা নিয়েও রেকর্ড না করে উল্টো তাদের বিপক্ষে স্থানীয় ভূমি অফিসের তহসিলদার মনগড়া প্রতিবেদন প্রদানের প্রতিবাদ এবং প্রভাবশালী মহলের অব্যাহত হুমকী ও ষড়যন্ত্রের কথা তুলে ধরেন। তারা প্রশাসনের কাছে দাবি করেন, যাতে মামলার নামে প্রভাবশালী মহলটি একতরফা রায় বাগিয়ে নিতে না পারেন।

ত্রিশ বছর ধরে বসবাস করে আসা তাদের ভিটেমাটিসহ জমিতে কেউ যেন হস্তক্ষেপ না করে। তারা যেন নিরাপদে থাকতে পারে সেখানে। ফসল করে যেন সংসার চালাতে পারে। মানববন্ধনে ইউপি সদস্য স্বপন কাজী, স্বপন ঢালী সিদ্দিক রাড়ি, নুরু গাজী, কামাল দেওয়ান, সাবেক ইউপি সদস্য আবুল কাশেমসহ দুইশতাধিক গুচ্ছগ্রামবাসীসহ উপস্থিত ছিলেন উপজেলার গণমাধ্যমকর্মীরা।

আদর্শ গ্রামের বাসিন্দা হিরু বেগম, মিনু বেগম, রিনা রেগম ও রহিমা বেগম বলেন, বাপ দাদার আমল থেকে এইখানে থাকি। এই খানের জমি চাষ কইরা পোলাপান গরে খাওন দেই। এখন এই জমি প্রভাবশালীরা মামলার নামে প্রশাসনকে বড় অংকের টাকা দিয়ে আমাদের উচ্ছেদ করতে চায়। বালবাচ্ছা নিয়া এখন আমরা কোথাই যামু?

যোগাযোগ করা হলে ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা আলী আহম্মদ বলেন, আমরা গুচ্ছগ্রামবাসীদের কাজ করে যাচ্ছি। তাদের কেউ যেন উচ্ছেদ বা ক্ষতি করতে না পারে সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রয়েছে। টাকা নেওয়ার বিষয়টি সঠিক নয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ