আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

জুয়েলার্স থেকে চায়ের দোকান, আশুলিয়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতার লুটতরাজ

 

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় চায়ের দোকানীকে লোহার রড় দিয়ে পিটিয়ে পায়ের হাড়গোড় ভেঙ্গে দেওয়ার ঘটনায় পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভোগী নজরুল ইসলাম।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম।

এর আগে শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ভুক্তভোগী থানায় উপস্থিত হয়ে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দুই থেকে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম নয়ন (২৮), তিনি আশুলিয়ার পানধোয়া এলাকার আব্দুল কাদেরের ছেলে। এর আগেও তার বিরুদ্ধে স্বর্ণের দোকান লুটের মামলা রয়েছে। অপরজন সাইফুল ইসলামের ছেলে নিলয় (২২)।

এজাহার সূত্রে জানা যায়, পানধোয়া এলাকায় চায়ের দোকান করে কোনমতে সংসার চালায় নজরুল ইসলাম। তার দোকানে স্বেচ্ছাসেবক লীগ নেতা নয়ন সহযোগীসহ চা ও সিগারেটের আড্ডা বসাতো। তবে এর এক টাকাও দোকানীকে না দিয়ে উল্টো প্রতিদিন ২০০ টাকা করে চাঁদা চায় নয়ন। চায়ের দোকানী নজরুল চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে তার দোকানের চা ও সিগারেটের দাম চাইলে ক্ষিপ্ত হয় নয়ন। পরে গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় তার দোকানে কয়েক দিনের চা ও সিগারেট বিক্রির আনুমানিক ৫ হাজার টাকা ও ১০ হাজার টাকার সিগারেট লুট করে নয়ন ও তার সহযোগিরা। একই সাথে তাকে ওই এলাকার একটি কক্ষে আটকে রেখে লোহার রড় দিয়ে হাতে পায়ে ও পিঠে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তার ডান পায়ের গোড়ালিতে পিটিয়ে হাড়গোড় ভেঙ্গে দেয় স্বেচ্ছাসেবক লীগ নেতা নয়ন।

এ ব্যাপারে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম জানান, আসামিদের দ্রুত গ্রেফতারের জন্য অভিযান চলছে।

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী ইমতিয়াজ আহমেদ বলেন, কোন দুষ্কৃতিকারী ও হাইব্রিড নেতা আওয়ামী লীগের কোন অঙ্গসংগঠনে থাকবে না। এ লক্ষ্যে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ কাজ করে যাচ্ছে। কোন নেতা যদি অপরাধ কর্মকান্ডে জড়িত থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, স্বেচ্ছাসেবক লীগের কোন নেতাকর্মী যদি অপরাধ কর্মকান্ডে জড়িত থাকে তাহলে আমরা তদন্ত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য থানা স্বেচ্ছাসেবক লীগের কমিটিকে নির্দেশ দেবো।

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলহাস হোসেনকে গত ৮ জুলাই মোটরসাইকেল চুরির দায়ে পাথালিয়া থেকে গ্রেফতার করে মানিকগঞ্জ সদর থানা পুলিশ। এ ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এর আগে ২০১৮ সালে ওই একই এলাকার পূর্নতা জুয়েলার্স ব্যবসায়ীর কাছে চাঁদাবাজি, জুয়েলার্স লুট ও মারধরের শিকার হয়ে মামলা দায়ের করেন ভুক্তভোগী কার্তিক চন্দ্র ঘোষ। আবারও একই ঘটনার পুনরাবৃত্তিতে মামলা দায়ের করলো চা দোকানী ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ