আজ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ ইং

পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছে খাতুনগঞ্জের আড়তগুলো

চট্টগ্রাম প্রতিনিধি :
পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের অভিযানের জের ধরে চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছে আড়তদাররা। আজ সোমবার ( ৭ সেপ্টেম্বর) সকাল থেকে ব্যবসা বন্ধ রেখে চালিয়ে যাচ্ছে বিক্ষোভ।
তাদের দাবি আমদানিকারকদের উপরই নির্ভর হতে হয় তাদের। সেখানে অভিযান না করে শুধু খাতুনগঞ্জে অভিযান চালিয়ে মোটা অংকের টাকা জরিমানা করা অযৌক্তিক বলছেন তারা। অভিযান বন্ধের আশ্বাস না পাওয়া পর্যন্ত আড়ত বন্ধ রাখার কথা বলছেন ব্যবসায়ীরা।
আর প্রশাসন বলছে নিয়ম না মেনে এবং ক্রয় স্লিপ না রেখে বেশি দামে পেঁয়াজ বিক্রেতাদের কোন ছাড় নেই। অভিযান ঠেকাতে ব্যবসায়ীদের আন্দোলন হতাশ করেছে ভোক্তাদের।
দেশের ভোগ্যপণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে কয়েক দিন ধরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে দাম। দুইদিনের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত। পেঁয়াজের এই পাগলা ঘোড়ার লাগাম টানতে খাতুনগঞ্জে অভিযান শুরু করে জেলা প্রশাসন।
রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ বাজারে অভিযান চালিয়ে পেঁয়াজের দাম নিয়ে কারসাজির অভিযোগে ১০ আড়তদারকে এক লক্ষাধিক টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। আজও অভিযান হওয়ার কথা থাকায় অভিযান ঠেকাতে পেঁয়াজের আড়ত বন্ধ করে সকাল থেকে বিক্ষোভ করেন তারা।
খাতুনগঞ্জ হামিদুল্লাহ মিয়া মার্কেট কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ ইদ্রিস জানান, সংগঠন থেকে কোনো কর্মসূচি দেওয়া হয়নি। মূলত জরিমানার শিকার ব্যবসায়ীরা আড়ত বন্ধ রাখার পর সব আড়তই বন্ধ করে দেওয়া হয়। পণ্যের দাম বাড়ানোর নেপথ্যে আড়তদারদের ভূমিকা নেই বলে তিনি জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ