আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁদপুরে ইউএনওদের নিরাপত্তায় সরকারি বাসভবনে অস্ত্রধারী আনসার মোতায়েন

 
ইব্রাহীম খলীল সবুজ – চাঁদপুর জেলা প্রতিনিধিঃ
গত বুধবার রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ঢুকে দুর্বৃত্তদের হামলার ঘটনায় সরকারি নির্দশনায় চাঁদপুরের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সরকারি বাসভবনের সামনে অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।
শনিবার (৫ই সেপ্টেম্বর) থেকে সদস্যগণ তাদের দায়িত্ব পালন শুরু করেছে।
গত কয়েকদিন ধরে সংশ্লিষ্টদের নিরাপত্তা ও দাবির প্রেক্ষিতে চাঁদপুরের ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে প্রাথমিকভাবে ৪জন করে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়। পালাক্রমে এসব আনসার সদস্য তাদের দায়িত্ব পালন করবেন।
চাঁদপুর জেলা আনসার ও ভিডিপি কমান্ডেন্ট ইব্রাহিম খলিল রোকন বলেন, গত বুধবার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ঢুকে দুর্বৃত্তদের হামলার পর আনসার ও ভিডিপি সদর দপ্তরের জরুরি নির্দেশনায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি বলেন, আপাতত ৪জন সশস্ত্র আনসার পালাক্রমে তাদের দায়িত্ব পালন করবেন। তবে সদর দপ্তরের পরবর্তী নির্দেশনা পাওয়া মাত্র আরো কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।
প্রাথমিকভাবে চাঁদপুরের ৮ উপজেলায় নির্বাহী কর্মকর্তার বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে সেগুলো হলোঃ  চাঁদপুর সদর, হাইমচর, মতলব উত্তর,  মতলব দক্ষিণ, হাজীগঞ্জ, শাহরাস্তি, ফরিদগঞ্জ ও কচুয়া।
গত বুধবার রাতে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে নৃশংস হামলা করে দুর্বৃত্তরা এই ঘটনার পর সারাদেশে মাঠপর্যায়ে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তারা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েন। তার প্রেক্ষিতে সকল ইউএনও’র বাসায় এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে মন্ত্রণালয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ