আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ধামরাইয়ে চৌহাট ইউনিয়নের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

 

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক :

সোমবার (৩১শে আগষ্ট-২০২০ খ্রীস্টাব্দ) – ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকাবহ ১৫ই আগষ্ট শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠান চৌহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাশেম এর সভাপতিত্বে শোক সভার এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এম এ মালেক।
উদ্বোধক হিসেবে এ’অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ মোহাদ্দেছ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক, সি আর পি বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান, ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের সদস্য মোঃ খায়রুল ইসলাম সহ এ’সময় আরো উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান, উপজেলা আ’লীগ নেতা দেওয়ান আলাউদ্দিন, পৌর যুবলীগের সভাপতি আমিনুর রহমান, ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজ শাখার ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমান খান ও আ’লীগ, অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন ও চৌহাট ইউনিয়নের জনগন।
বক্তাগন আলোচনা সভায় বলেন- খুনিরা হয়তো ভেবেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মারলে সব শেষ কিন্তু এরা হয়তো জানতো না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানে বাংলাদেশ।
শোককে শক্তিতে রুপান্তর করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য মানণীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। সেই সাথে ১৫ই আগষ্ট ১৯৭৫ ও ২১শে আগষ্ট ২০০৪ সালের খুনিদের বিচার চেয়ে এবং যে সকল খুনিদের আদালত ফাঁসির রায় দিয়েছেন তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার দাবি করেন।
আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং উপস্থিত সকল মানুষের মাঝে গণভোজের খাবার বিতরণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ