আজ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ ইং

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নে গণবিজ্ঞপ্তি

 

খুলনা ব্যুরো প্রধান
জিয়াউল ইসলামঃ

খুলনা জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত এনপিবি পিস্তল, রিভলবার, একনলা বন্দুক, দোনলা বন্দুক, ২২ বোর, ৭ এমএম, ৮ এমএম, ৯ এমএম রাইফেল লাইসেন্স এবং ডিলার, মেরামতকারী প্রতিষ্ঠান ও সেফ কিপিং লাইসেন্সধারীদের লাইসেন্স ২৭ আগস্ট হতে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত নবায়ন করা হবে।

অধিকাংশ আগ্নেয়াস্ত্রের স্মার্ট কার্ডে রূপান্তর কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং বর্তমানে বিতরণ চলমান রয়েছে। কিন্তু অল্পকিছু সংখ্যক আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী ব্যক্তিগণ স্মার্ট কার্ডের জন্য আবেদন জমা প্রদান করেননি। তাঁদের আগ্নেয়াস্ত্র ২৭ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে নবায়ন করতে হবে। খুলনা জেলার সকল উপজেলা ও মহানগরের আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী ব্যক্তি সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখা, ৫০ নম্বর রুমে সরাসরি যোগাযোগ করে স্মার্ট কার্ড লাইসেন্স এ রূপান্তর করতে পারবেন।

স্মার্ট কার্ড ইস্যু ফি বাবদ দুই হাজার টাকা জমা দিতে হবে। এ সংক্রান্ত ফরম জেলা প্রশাসকের ওয়েব সাইট, ফ্রন্ট ডেক্স ও সংশ্লিষ্ট শাখায় পাওয়া যাবে। নির্ধারিত সূচি অনুযায়ী জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং পূর্বের ইস্যুকৃত মূল লাইসেন্স সাথে আনতে হবে। এবছর থেকে স্মার্ট কার্ড লাইসেন্স ব্যতীত কোন আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে না।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ