আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

নওগাঁ-৬ আত্রাই ও রাণীনগর আসনের এমপি হতে চান আওয়ামী লীগের ৩৪ জন

 

মোঃ ফিরোজ হোসাইন নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনের উপনির্বাচনে ৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গত ১৭ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। এখন তারা মাঠ গোছাতে নিজ নিজ এলাকায় ফিরে এসেছেন।
এদিকে রোববার (২৩ আগস্ট) বিকেলে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর নির্বাচন কমিশনের ৬৮তম বৈঠক শেষে আগামী ১৭ অক্টোবর নওগাঁ-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেন।
মনোনয়নপত্র সংগ্রহকারীর হলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন হেলাল, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য শেখ মো. রফিকুল ইসলাম, মেজর এসএম আব্দুল জলিল (অব.), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পীযূষ কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আব্দুর রহমান, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খাঁন পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, প্রয়াত এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন উপ-কমিটির সদস্য ড. জাহেদুল হক জাহিদ, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্কাস আলী প্রামানিক, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, স্যার সলিমুল্লা মুসলিম হল ছাত্র লীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নূরুল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামানসহ ৩৪ জন।
রাণীনগর উপজেলার মিরাট গ্রামের মোহসীন আলি শেখ একডালা গ্রামের নাজিম উদ্দিন এবং আত্রাই উপজেলার শহিদুল ইসলাম বলেন, এলাকার উয়ন্ননের ধারা অব্যহত রাখতে সৎ ও যোগ্য ব্যক্তিকে এ আসনের জনপ্রতিনিধি হিসেবে দেখতে চাই। এ দুই উপজেলায় যেন ত্রাসের রাজত্ব গড়ে উঠতে না পারে এবং জনগণ যেন শান্তিতে ঘুমাতে পারে। আমরা যেন শান্তিতে ঘুমাতে চাই। কোনো ধরনের অশান্তি চাই না।
নওগাঁ জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বলেন, এ আসন থেকে রানীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির ও আত্রাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন মনোনয়ন প্রত্যাশী। অচিরেই মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে।
এদিকে উপনির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে নওগাঁ জেলা বিএনপি।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের এমপি ইসরাফিল আলম (৫৪)। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ