আজ ৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২২ ইং

রংপুর জেলা পুলিশের বিট পুলিশিং বিষয়ক কর্মশালার আয়োজন

মাহফুজুর রহমান,রংপুর সদর প্রতিনিধি:

‘জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দিতে বিট পুলিশিং কার্যক্রম জোরদানের বিকল্প নেই’ এই স্লোগানকে সামনে রেখে ২৩ আগষ্ট রবিবার পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে রংপুর জেলা পুলিশের বিট পুলিশিং কার্যক্রম জোরদার ও বিট রেজিস্ট্রার বিতরণ বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়।উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন মধুসূদন রায়,অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন বাংলাদেশ পুলিশের এক সোনালী অর্জন,উজ্জ্বল নক্ষত্র ও রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার),পিপিএম।এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দিয়ে পুলিশ এবং জনগনের মাঝে সেতু বন্ধন তৈরি করে সমাজ থেকে অপরাধ প্রবণতা কমিয়ে আনতে আগের চেয়ে আরও বেশি বেগবান হয়ে কাজ করতে হবে। নির্ধারিত বিট এরিয়ায় কোন প্রকার শৃঙ্খলার অবনতি যাতে না হয় এবং ভূক্তভোগীরা যেন পরিপূর্ণ সেবা পায় সে লক্ষ্যে কাজ করতে বলেন।এছাড়া তিনি উক্ত এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগণের সাথে সেতুবন্ধনে বিট পুলিশ কার্যক্রমের মাধ্যমে আরোও গতিশীল হওয়ার জন্য উপস্থিত সকলের সাথে মতবিনিময় করেন।

তিনি উভয় থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোরদার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করেন। সাধারণ মানুষের দোরগোড়ায় বেগবান হয়ে সেবাদান করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান সেই সাথে কোন অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবেনা বলে তিনি জানান। এছাড়া থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ যাতে বৃদ্ধি না পায় এবং কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারী বাড়ানোর প্রতি জোর আহ্বান জানান।

উল্লেখ্য রংপুর জেলা পুলিশের আয়োজনে বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জনাব মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার, (বি-সার্কেল) রংপুর, জনাব আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) রংপুর, জনাব মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রংপুর, জনাব মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারী পুলিশ সুপার, (এসএএফ), রংপুরসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের অফিসার ইনচার্জ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ