আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ ইং

আশুলিয়ায় বন্যা দুর্গত এলাকায় স্বেচ্ছাসেবকলীগের ত্রাণ বিতরণ

 

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক :

সোমবার (১০ আগষ্ট ২০২০) বেলা ০৫:০০ ঘটিকায় সাভারর উপজেলার আশুলিয়ার শিমুলিয়া গোহাইলবাড়ী পশ্চিম পাড়া ও কাছৈর এলাকায় বন্যা দূর্গত বানবাসী অসহায় মানুষের মাঝে স্বেচ্ছাসেবক লীগের খাদ্য সামগ্রী বিতরণ।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আশুলিয়া থানাধীন শিমুলিয়া ইউনিয়নস্থ গোহাইলবাড়ী পশ্চিম পাড়া ও কাছৈর এলাকায় বন্যাদূর্গত বানবাসী অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারা বাংলাদেশে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করে আসছে, কর্মহীন মানুষ কে খাদ্য সহায়তায় এগিয়ে এসেছে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা অব্যাহত রেখেছে,করোনা উপসর্গে মৃত লাশের গোসল জানাজা সৎকার করতে বিভিন্ন স্থানে টিম গঠন করে কার্যক্রম অব্যাহত আছে,খাদ্য সংকট যেন সৃষ্টি না হয়, কৃষি শ্রমিক সংকট দেখা দিলে প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার তাৎক্ষনিক নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচী সফল করতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।অসহায় দুস্থ মানুষের সেবায় নিয়োজিত থাকতে মাননীয় নেত্রীর নির্দেশের কথা নেতাকর্মীদের স্মরণ করিয়ে দেন।
সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন শোককে পরিনত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি ১৫ ই আগষ্টের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসীর দন্ড কার্যকর করার দাবী জানান। ইতিমধ্যে দোহার,মানিকগঞ্জ,নীলফামারী,লালমনিরহাট,কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুরের বিভিন্ন এলাকায় অসহায় মানুষেকে খাদ্য সহায়তা দিয়েছে এবং বন্যাদূর্গত অন্যান্য এলাকায় ও যাবেন বলে জানিয়েছেন। দূর্যোগময় যেকোনো পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের পাশে থাকবে বলে জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা আশীষ কুমার মজুমদার ,ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইমতিয়াজ উদ্দিন,সাধারণ সম্পাদক সায়েম মোল্লা সহ ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ