আজ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ ইং

নদীতে গোসল করতে গিয়ে প্রাণ হারালো আকাশ

এমদাদুল  হক মিলন :

গাজিপুরের কালিয়াকৈর এ উড়ই ছুটি এলাকায় রাস্তার পাশে নদীতে বন্ধুদের সাথে গোসল করতে আসে আকাশ (১৩)। বন্যার পানিতে অনেকটা আনন্দ মুখর পরিবেশ দেখা যাচ্ছে সেখানে কয়েক দিন যাবত।
আকাশের মতো আরো অনেকেই আসে সেখানে। কেউ আসে নদীর পানি দেখতে, আবার কেউ আসে আকাশদের মত নদীর নতুন পানিতে গোসল করতে।
বাড়ইপাড়া বাজার এলাকা হতে তারা ৬ জন আসে নদীতে গোসল করার জন্য, কিছু সময় পর ৪ জন চলে গেলেও রয়ে যায় আকাশ সহ ২ জন। কিছু সময় পর সাথের জন কে পাড়ে তুলে আনতে সাহায্য করার সময় ক্লান্ত হয়ে ডুবে যায় আকাশ।উলেখ্য যে, নদীর পানিতে স্রোত থাকায় আকাশ নদীর স্রোতে কচুরিপানা (ধলের) নিচে চলে যায়। কিছু সময় খুজাখুজির পর এলাকা বাসি কোনো উপায় না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর জানায়, কিছু সময় পর ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ঘটনা স্থলে আসে এবং উদ্ধার কাজ চালায়। ফায়ার সার্ভিসের সদস্যরা আকাশকে মৃত অবস্থায় নদী থেকে উদ্ধার করে আনে।
জানা যায় আকাশ বাড়ইপাড়া বাজারে মাছ কাটার কাজ করতো।
ঘটনা স্থল থেকে আরো জানা যায় যে, আকাশ অনেক ছোট থাকতেই তার মা এবং বাবার পারিবারিক বিচ্ছেদ হয়। এর পর থেকে আকাশ তার নানির কাছে থেকে বড় হয়েছে। প্রাপ্ত বয়স্ক না হতেই আকাশকে কাজে যাতে হয় জীবনের তাগিদে।
উক্ত ঘটনাকে কেন্দ্র করে ঘটনা স্থলে শূকের ছায়া নেমে আসে। মা বাবা না থাকায় ঘটনা স্থলে থাকা মানুষ জনের মাঝে আকাশ কে নিয়ে আর্তোনাত আর দুঃখ প্রকাস করতে দেখা যায়।
ঘটনা স্থলে থাকা জন সাধারণ এলাকা বাসি সহ সকলের কাছে আবেদন জানান জেনো কোনো অভিভাবক ছাড়া অপ্রাপ্তবয়স্ক কাউকে নদীতে গোসল করতে না পাঠায়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ