আজ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ ইং

নওগাঁর গোয়ালবাড়ি আলোর পথে ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

 

মোঃ ফিরোজ হোসাইন
নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে গোয়ালবাড়ি আলোর পথে ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে গোয়ালবাড়ি গ্রামে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়। ক্যাম্প চলবে বিকেল ৪টা পর্যন্ত।
দিনব্যাপী এ ক্যাম্পের উদ্বোধন করেন এলাকার বিশিষ্ট সমাজ সেবক ও ঐ গ্রামের মুরব্বি আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক আবু তাহের। গোপালবাড়ি আলোর পথে ফাউন্ডেশনের উদ্যোক্তা এবং আত্রাই উপজেলা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুস সালাম মীর এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ক্যাশিয়ার কামরুজ্জামান, মোঃ হামিদুর ইসলাম, প্রধান চিকিৎসক মোঃ হেলাল উদ্দিন সহকারি ফজলে রাব্বি এবং আশরাফুল ইসলাম এবং ফাউন্ডেশনের সদস্য বৃন্দ ও গ্রামের মুরুব্বিগণ।
ক্যাম্পে এসে চিকিৎসা পান প্রায় ২৫০জন রোগী। এছাড়াও বিভিন্ন ওষুধ কোম্পানির পক্ষ থেকে রোগীদের ফ্রি ওষুধ বিতরণ করা হয়।
ফাউন্ডেশনের উদ্যোক্তা আব্দুস সালাম মীর বলেন, গ্রামের অসহায় গরীব মানুষদের কথা চিন্তা করে গত সেপ্টেম্বর মাসে আমরা একটি ফাউন্ডেশন গঠন করি গোয়ালবাড়ি আলোর পথে ফাউন্ডেশন, আলোর পথে আসবো আদর্শগ্রাম গড়বো এই শ্লোগানকে বুকে ধারণ করে ৫১ জন সদস্য নিয়ে আমাদের পথ চলা। বিগত দিনে আমরা গ্রামের অসহায় মানুষদের নিয়ে কাজ করেছি, শিক্ষা খাতে, চিকিৎসা খাতে, বিবাহ খাতে, এবং খাদ্য সামগ্রী বিতরণ করেছি যা ভবিষ্যতে অব্যাহত থাকবে। তিনি আরো বলেন আমরা মূলত কাজ করছি অসহায় মানুষদের জন্য আমরা কাজ করতে চাই। আমাদের গ্রামের সবাই স্বনির্ভর হোক, তাই দীর্ঘমেয়াদি বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছি, তারই ধারাবাহিকতায় পরীক্ষামূলক এককালীন তিনটি ছাগল বিতরণ করেছি, এবং আগামীতে বিশটি পরিবারের মাঝে ছাগল বিতরণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ