আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

ঈদের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা জাকির হোসেন রিপন

নেত্রকোনা জেলা প্রতিনিধি:মো জোবায়েরঃ

ঈদ মোবারক, সকল কে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা৷ আপনি ও আপনার পরিজনেরা আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন, সে কামনা করছি৷

আমি জাকির হোসেন রিপন করোণার এই ক্লান্তিলগ্নে সর্বস্তরের জনগণকে তথা আমতলা ইউনিয়মবাসীকে জানাই পবিত্র ঈদ-উল-আযাহার শুভেচ্ছা ও মোবারকবাদ।

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযাহা। ঈদুল আযহা উপলক্ষ্যে আনন্দ, খুশি বয়ে আনুক সকল মানুষের মনে।

এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, গ্রামগঞ্জে, সারা বাংলায়, সারা বিশ্বে। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে আসে আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সঙ্গে। এ দিন সব শ্রেণি পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।

তবে এবার শহর থেকে আসা সকলকে প্রতি অনুরোধ করে বলি আপনারা করোনা ভাইরাসের হাত থেকে আপনার প্রিয়জনকে বাঁচাতে সামাজিক দুরত্ব ও হোম কোয়ারান্টাইনে থাকুন। আপনি সুস্থ থাকলে, সুস্থ থাকবে আপনার পরিবার, সুস্থ থাকবে আমাদের ভালোবাসার শহর নেত্রকোনা আতংক হবেন না, আতংক ছড়িয়ে দিবেন না।

পশু কেনা আর যত্ন-আত্তিতে ব্যস্ত সময় পার করছেন অনেকে। আগামীকাল ঈদুল আজহা। আর এ ঈদের অন্যতম অনুষঙ্গ হলো পশু কোরবানি। এ সময় ঢাকাসহ সারা দেশে লাখ লাখ পশু কোরবানি দেওয়া হয়। কিন্তু প্রতি বছরই সঠিক ব্যবস্থাপনা ও সচেতনতার অভাবে নেত্রকোনা শহরের কোরবানির পশুর রক্ত ও উচ্ছিষ্টাংশে মারাত্মক পরিবেশ দূষণের সৃষ্টি হয়। আর বর্জ্য থেকে রোগবালাই ছড়ানোর আশঙ্কা থাকে। এ জন্য কোরবানির পর পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে আমাদের অবশ্যই নজর দিতে হবে।

বিশেষ করে ঘনবসতিপূর্ণ এলাকায় যদি কোরবানির পশুর বর্জ্য যথাযথভাবে পরিষ্কার করা না হয়, তাহলে পরিবেশ দূষণের সৃষ্টি হবে। এ জন্য কোরবানির পশুর রক্ত, হাড়, নাড়িভুঁড়ি, মল ইত্যাদি যথাযথভাবে পরিষ্কার করা দরকার এবং তা যেন পরিবেশকে অস্বাস্থ্যকর করে না তোলে সেদিকে সবার দৃষ্টি রাখা উচিত। সবাইকে অন্তরের অন্তস্থল থেকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ