আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

২৫ পরিবারের দুয়ারে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার উপহার

বরিশাল প্রতিনিধি :

তিনবেলা যেখানে খাবার জোটানোই কষ্টকর হয়ে পড়েছে সেখানে আসন্ন ঈদুল আযহার আনন্দ উপভোগ স্বপ্নে পরিনত হয়েছে হতদরিদ্র পরিবারগুলোর। সেই স্বপ্ন বাস্তবে রূপ দিলো প্রধানমন্ত্রী খাদ্য সহায়তা। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে এ ধরনের ২৫টি পরিবারের দুয়ারে গতকাল বৃহস্পতিবার খাদ্য সহায়তা নিয়ে ছুটে গেছেন জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।
জেলা প্রশাসক কার্যালয় সূত্র থেকে জানা গেছে, করোনার শুরু থেকে জেলা প্রশাসক অজিয়র রহমান বিভিন্ন মাধ্যমে নগরী থেকে শুরু করে জেলার ১০ উপজেলায় কোন হতদরিদ্র পরিবার যাতে না খেয়ে থাকে সে বিষয়টি গুরুত্বের সাথে নজরদারীতে রেখে আসছেন। শুধু হতদরিদ্র পরিবার নয় তাদের শিশু সন্তানদের বিষয়টিও মাথায় রেখেছেন জেলা প্রশাসক। এরই ধারাবাহিকতায় নগরীর কিছু পরিবার তিনবেলা খাবার জোগাতে না পেরে তাদের দিন কাটছে কষ্টের মধ্যে। তার মধ্যে আসন্ন ঈদও বোঝা হয়ে দাড়িয়েছে তাদের কাছে। এরপর প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা থেকে চাল, ডাল ও তেল দিয়ে প্রতিটি পরিবারের জন্য প্যাকেট করা হয়। সেই প্যাকেট নিয়ে হতদরিদ্রদের দুয়ারে দুয়ারে ছুটে যান ইতিমধ্যে করোনা যোদ্ধা হিসেবে উপাধী পাওয়া সমাজ সেবা কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।
সাজ্জাদ পারভেজ জানান, হতদরিদ্রদের ঘরের সামনে যাওয়ার সাথে সাথে তাদের মুখে যে হাসি ফুটে উঠেছে তা দেখলে বোঝা যায় তারা আসলে কতটা অসহায়। এ সময় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান তাদের নিকট পাঠিয়েছেন জানানো হলে তারা দু’হাত উচিয়ে আল্লাহর দরবারে দোয়া করেন। যে ২৫টি পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে তারা কল্পনাও করেনি এভাবে খাদ্য সহায়তা পাওয়ার। যেখানে তিন বেলা খাবার জোটাতে কষ্ট করতে হয়, সেখানে আসন্ন ঈদুল আযহার আনন্দ তাদের মাঝে আরো কষ্ট এনে দিয়েছিল। প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা তাদের মাঝের সেই কষ্ট দূর করে পরিবারের মাঝে এনে দিয়েছে আনন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ