আজ ৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুলাই, ২০২১ ইং

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর গরু-ছাগলের হাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 

নিজস্ব প্রতিবেদক, আতিক খাঁন : 

রাজশাহীর পুঠিয়া উপজেলার সর্ববৃহৎ পশুর হাট (বানেশ্বর) হাটে (২৮জুলাই)মঙ্গলবার অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগে হাটের ইজারাদার মোঃওসমান আলীকে ছাগল হাট আই ৫,৪০০টাকা ও গরু হাটে ১০,০০০ টাকা মোট ১৫ হাজার ৪০০ টাকা হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ (২৮জুলাই) বিকাল ৫ টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানতে পারেন বানেশ্বর পশুর হাটে গরু -৫০০থেকে১০০০টাকা ও ছাগল ৪০০থেকে৭০০ টাকা কেনাবেচাকালে ক্রেতা ও বিক্রেতার কাছ থেকে, ইজারাদারের নিয়োগকৃত লোকজন অতিরিক্ত টাকা আদায় করছেন। (২৮জুলাই) মঙ্গলবার তিনি হাটে অভিযান পরিচালনা করেন।

এসময় হাটে কোন প্রকার মূল্য তালিকা না থাকায় ও ক্রেতা-বিক্রেতার কাছ থেকে অতিরিক্ত টোল বা খাজনা আদায়ের প্রমাণ পাওয়াই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করেন। পরে হাটের ইজারাদার মোঃওসমান আলী কে১৫হাজার ৪০০টাকা জরিমানা করেন।

প্রসঙ্গত, এই হাটের ইজারাদা মোঃওসমান আলীর সহযোগিতায় (২৮জুলাই)মঙ্গলবার প্রকাশ্যে পশুর হাটের ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে জোর জবরদস্তি অতিরিক্ত অর্থ আদায় করা হয়। সাব ইজারাদারদের অত্যাচারে অতিষ্ঠ হাটে আশা গুরু-ছগলের ক্রেতা-বিক্রেতারা
ভ্রাম্যমান পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ, পুঠিয়া থানার এস আই তাসনিম খাতুন, এসআই মাসুদ রানা ও পুলিশ সদস্য বৃন্দ

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ