আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ ইং

নেত্রকোনার ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধদিবস পালিত হয় আজ

 

মোহাম্মদ জোবায়ের, নেত্রকোনা প্রতিনিধি :
নেত্রকোণার কলমাকান্দা নাজিরপুরে যুদ্ধ দিবস স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মযার্দায় পালন করা হয়।

১৯৭১ সালের (২৬ জুলাই) এই দিনে স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিবাহিনীর কমান্ডার নাজমুল হকের নেতৃত্বে সংঘটিত হয় সম্মুখ যুদ্ধ। পাকিস্তান হানাদার বাহিনীর সাথে যুদ্ধ করতে গিয়ে এই দিনে ৭ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। তারই পরিপ্রেক্ষিতে প্রতিবছরই এই দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে।
আজ সাত (০৭) বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১০.৩০ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। জেলা ও উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ, শিক্ষকগণ।
শহীদ যোদ্ধারা হলেন,,, নেত্রকোনার ডা. আবদুল আজিজ, মো. ফজলুল হক, ময়মনসিংহের মুক্তাগাছার মো. ইয়ার মাহমুদ, ভবতোষ চন্দ্র দাস, মো. নূরুজ্জামান, দ্বিজেন্দ্র চন্দ্র বিশ্বাস ও জামালপুরের মো. জামাল উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, কলমাকান্দা- দুর্গাপুরের স্থানীয় সংসদ সদস্য নেত্রকোনা ১ আসনের এমপি মানু মজুমদার মহোদয়, নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম, জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী, ৩১ ব্যাটালিয়নের সহঅধিনায়ক মেজর নুরুন্নবী মাকসুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার, উপজেলা নিবার্হী কর্মকর্তা সোহেল রানা, সহকারি পুলিশ সুপার (দুগার্পুর সার্কেল) শারমীন সুলতানা নেলী, নেত্রকোনা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ইউনিট কমান্ডার নুরুল আমীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন ও কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীম।

পরে শহীদ মুক্তিযুদ্ধাদের মৃতদেহ ভারতের মেঘালয় ঘেষা ১১৭২ নং পিলার সংলগ্ন সমাধিতে পুষ্পস্তবক দিয়ে শহীদ মুক্তিযুদ্ধাদের সম্মান প্রদর্শন পূর্বক পুলিশ ও মুক্তিযুদ্ধাদের চৌকস দল গার্ড অব অনার প্রদান করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ