আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে নভেম্বর, ২০২০ ইং

সাভারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তেঁতুলঝোড়া ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি

 

উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক :

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এলজিএসপি-৩ এর অর্থায়নে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হলো তেঁতুলঝোড়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড রাজাঘাট এলাকায়।
প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে, সেই ধারাবাহিকতায় ২৫ জুলাই বিকেলে এ কর্মসূচি পালিত হয়।
রাজাঘাটের বালুরঘাট থেকে জয়নাবাড়ী পর্যন্ত মাটি কেটে কিছুদিন আগেই একটি নতুন সড়ক নির্মাণ করা হয়, নতুন সড়কের পাশে ও ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রায় দুই হাজার বৃক্ষরোপণ করা হয়। পাশাপাশি স্থানীয় কৃষকদের মাঝে পনেরশত বনজ ফলজ বৃক্ষ উপহার হিসেবে দেওয়া হয়।
তেঁতুলঝোড়া ইউনিয়ন চেয়ারম্যান, ফখরুল আলম সমরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক কার্যালয় স্থানীয় সরকার শাখার উপ পরিচালক (উপসচিব) ছানিয়া আক্তার।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাভার উপজেলা কৃষি কর্মকর্তা, নাজিয়াত আহমেদ এবং ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) মোঃ জাবেদ ইকবাল চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে ছানিয়া আক্তার বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সর্বত্র বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে, অক্সিজেন ও খাদ্য চাহিদা মেটাতে বনজ ফলজ ঔষধী গাছের বিকল্প নেই তিনি সকলকে রোপণকৃত বৃক্ষের যত্নশীল হওয়ার জন্য আহবান জানান।
কৃষি কর্মকর্তা নাজিয়াত আহমেদ বলেন, সরকার কৃষিখাতের প্রয়োজনীয় সকল ব্যবস্থ্যা গ্রহন করেছেন এবং কৃষকের সকল চাহিদা পুরোন করে যাচ্ছেন।

মোঃ জাবেদ ইকবাল চৌধুরী তার বক্তব্যে জানান সাভার উপজেলা তথা প্রায় সারাদেশের সকল ইউনিয়ন পরিষদের মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়ন একটি মডেল হিসেবে পরিচিতি লাভ করছে এমনকি একাধিক দেশেও তেঁতুলঝোড়া ইউনিয়ন এবং সমর চেয়ারম্যান সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি ফখরুল আলম সমর বলেন, তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকেই তেঁতুলঝোড়াকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছেন প্রতিটি ওয়ার্ডের সড়ক নির্মান, উন্নয়ন বেকারত্ব দূরীকরণ, সন্ত্রাস নির্মুল, মহিলা ও হিজরা সম্প্রদায়ের জন্য একাধিক কাজের প্রশিক্ষণ ব্যবস্থ্যা,
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গৃহবন্দী সকল শ্রেণির জনগণের প্রতি দায়িত্বশীলতার দিক তুলে ধরেন।
আলোচনা শেষে কৃষকদেরকে বিভিন্ন প্রকার বৃক্ষ বিতরণ করেন এবং অতিথিবৃন্দ বৃক্ষ রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন।
অনুষ্ঠানে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সচিব, বিভিন্ন ওয়ার্ডের মেম্বার স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ নেতৃবৃন্দসহ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ