আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

বাঙালির দাবি আদায়ে বঙ্গবন্ধু সর্বদা সোচ্চার ছিলেন -সিটি মেয়র

 

খুলনা ব্যুরো প্রধান জিয়াউল ইসলামঃ

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করে গেছেন। বাঙালির দাবি আদায়ে বঙ্গবন্ধু সর্বদা সোচ্চার ছিলেন। তাঁর জন্য বাংলাদেশ স্বাধীন রাষ্ট্রে পরিণত হয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

সিটি মেয়র আজ (বৃহস্পতিবার) সকালে খুলনা মেডিকেল কলেজ চত্ত্বরে প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে মুজিববর্ষ উপলক্ষে নব নির্মিত চিরঞ্জীব মুজিব ম্যুরাল উদ্বোধনকালে এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭০ এর সাধারণ নির্বাচনসহ এ দেশের গণমানুষের আশা আকাঙ্খা পুরণে প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অগ্রণী। এ দেশের স্বাধীনতার পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে সম্মিলিতভাবে চেষ্টা চালাতে হবে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম কেউ বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না। মেয়র মুজিববর্ষে সকলকে তিনটি করে বৃক্ষ রোপণের আহবান জানান।

এসময় খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আহাদ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মোঃ রেজা সেকেন্দার, খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানাসহ আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্র লীগ ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মেয়র মুজিববর্ষ উপলক্ষে খুলনা মেডিকেল কলেজ চত্ত্বরে গাছের চারা রোপণ করেন।

পরে মেয়র নগর ভবন সম্মেলনকক্ষে যুক্তরাষ্ট্র থেকে আগত সিডিসি এনজিওর একটি প্রতিনিধি দলের খুলনার আরবান স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেন। প্রতিনিধি দল খুলনার আরবান ক্লিনিক এবং করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে খুলনায় কাজ কারার আগ্রহ প্রকাশ করেন। মেয়র স্বাস্থ্য এবং কোভিড-১৯ সংক্রমণসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রতিনিধি দলকে অবহিত করেন এবং সবরকম সহযোগিতার আশ্বাস দেন। এসময় কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, চীফ প্ল্যানিং অফিসার আবির-উল-জব্বার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল্লাহসহ সিডিসি এনজিওর প্রতিনিধিরা অংশ নেন।

দুপুরে নগর ভবন সম্মেলনকক্ষেখুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল নগরীতে টেকসই, স্বাস্থ্যসম্মত ও শিক্ষা বান্ধব শহর এবং মহল্লা (এসএইচএলসি) প্রকল্প বাস্তবায়ন নিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সাথে মতবিনিময় করেন। এসময় মেয়র বলেন, এই প্রকল্প বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করা হবে। এই প্রকল্প বাস্তবায়ন নিয়ে কেসিসি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ