আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

করোনা প্রতিরোধে মৌলভীবাজারে হোমিও ঔষধ বিতরণ

 

কাইয়ুম সুলতান:

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় এবং স্বীকৃত প্রতিষেধক তথা ভ্যাকসিন এখন পর্যন্ত বাজারজাত না হওয়ায় করোনা প্রতিরোধে সামাজিক আন্দোলন পরিষদ নামে একটি সংগঠন নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। বুধবার (২২ জুলাই) সকালে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনাতনে শরীরের এন্টিবডি তৈরীতে হোমিও ঔষধ “আর্সেনিক এ্যালবাম-৩০” বিতরণ কার্যক্রম শুরু করে সংগঠনটি। সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমেদ এর সভাপতিত্বে এবং সালাউদ্দিন ইবনে শিহাবের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ এম.পি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বকশি ইকবাল আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুল ইসলাম শেফুল, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, ও.সি মো: আলমগীর হোসেন ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে নেছার আহমদ বলেন, বাংলাদেশে চিকিৎসার ক্ষেত্রে এলোপ্যাথিক, হোমিওপ্যাথি এবং হারবাল ঔষধের ব্যবহার হয়ে থাকে। আমি নিজেও আসের্নিক এ্যালবাম-৩০ সেবন করেছি। এ সংগঠনকে সহযোগীতা প্রদানের জন্যও তিনি বিভিন্ন মহলের প্রতি আহব্বান জানান।
সংগঠনের আহবায়ক ও সভার সভাপতি সরওয়ার আহমদ বলেন- আমাদের কর্মসূচীর আওতায় রয়েছেন জেলার সকল সংবাদ কর্মী, মুক্তিযোদ্ধা ও সংবাদ পত্রের হকার। বিভিন্ন মহলের সহযোগীতা পেলে এই কর্মসূচী প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়া হবে।
উল্লেখ্য সমাবেশে তিন জন হোমিও ডাক্তার যথাক্রমে শহীদ সাগ্নীক ডাঃ কানু পদ রায় ও ডাঃ জুয়েল আহমদ, আর্সেনিক এ্যালবামের কার্যকরীতার উপর বক্তব্য রাখেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ