আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বাগমারায় মাস্টার নজরুল ইসলামের ইন্তেকালে এমপি ও উপজেলা চেয়ারম্যানের শোক

 

বাগমারা  প্রতিনিধি,  আলমগীর হোসেন :

রাজশাহীর বাগমারা উপজেলার স্বনামধন্য বিদ্যাপিঠ মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজিউন)। উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দ্বীপনগর গ্রামের নিজ বাড়িতে দুপুর আড়াই টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
প্রায় ২ মাস পূর্বে মরণব্যাধি লিভার ক্যান্সারে আক্রান্ত হন তিনি। তখন থেকে দেশের বিভিন্ন মেডিকেলে উন্নত চিকিৎস্যা হলেও সুস্থ হয়ে উঠেন নি। সর্বশেষ সিরাজগঞ্জের খাঁজা ইউনুস আলী মেডিকেলে চিকিৎসা দেয়া হয়। সেখানেও তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় গত রবিবার তাঁকে বাড়িতে আনা হয়েছিল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। স্ত্রী, দুই ছেলে সহ অসংখ্য গ্রুণগ্রাহী রেখে যান। মঙ্গলবার মরহুম নজরুল ইসলাম এর প্রথম জানাযা অনুষ্ঠিত হবে বিকাল ৫ টায় মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে। অপরদিকে সন্ধ্যা ৬ টায় দ্বীপনগর উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাগেছে।
মরহুম নজরুল ইসলাম শুরু থেকে মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। সেখান থেকে বর্তমানে সহকারী প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। দীর্ঘ শিক্ষকতার জীবনে অনেক শিক্ষার্থীকে লেখাপড়া শিক্ষিয়েছেন তিনি। সব সময় আনন্দ আর হাসি-খুশির মধ্যে থাকতে পছন্দ করতেন তিনি। শুধু লেখাপড়ায় না বিনোদনও শিক্ষার অংশ এটাই মনে করতেন তিনি। এসব কারনে শিক্ষক সহ বিগত এবং বর্তমান শিক্ষার্থীদের মনে আলাদা একটি জায়গা করে নিয়েছেন মাস্টার নজরুল ইসলাম। এদিকে প্রাণপ্রিয় শিক্ষকের মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থী সহ এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তাঁকে শেষ সময়ে এক নজর দেখার জন্য ছুটে আসেন মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সেই সাথে নতুন-পুরাতন শিক্ষার্থীবৃন্দ, আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব সহ অনেকে।
এদিকে মাস্টার নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অনিল কুমার সরকার, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ করা হয়। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কারনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন তাঁরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ