আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

ভালবাসায় বেচে থাকুক বিপন্ন প্রাণ: বারৈচা ব্লাড ডোনেশান ক্লাব

 

শফিকুল ইসলাম খান, 

নীতিহীন রাজনীতি আর মিথ্যে ভালোবাসার সস্তা বাজারে যখন মানবতা প্রায় বিপন্ন, ঠিক সেই সময়ে স্রোতের বিপরীতে হাটা একদল তরুন মিলে, নরসিংদী জেলার বেলাব উপজেলায় গড়ে তোলে মানব সেবার এক অন্যতম প্ল্যাটফর্ম, বারৈচা ব্লাড ডোনার গ্রুপ। প্রথমে তাদের কার্যক্রম সামাজিক যোগাযোগ-মধ্যমে সীমাবদ্ধ থাকলেও, পরবর্তীতে তা ব্যাপক বিস্তৃতি লাভ করে।

গ্রুপের প্রত্যেকটা সদস্যতাদের সক্রিয় ও আন্তরিক অংশগ্রহণের মাধ্যমে রক্তদান কর থাকে নরসিংদীর বিভিন্ন হাসপাতাল ও পার্শ্ববর্তী জেলাগুলোর আরো অনেক হাসপাতালে। সঙ্কট মুহূর্তে রক্তদানের মাধ্যমে অসংখ্য মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে সক্ষম হয়েছে এই বারৈচা ব্লাড ডোনার গ্রুপের সদস্যরা।

যেকোনো সময় অসুস্থ ও সংকটাপন্ন রোগীর রক্তের প্রয়োজন মেটাতে নিজেদের ব্যক্তিগত কাজ রেখে বিনা স্বার্থে ছুটে চলে প্রতিনিয়ত। গ্রুপের রক্তদান ছাড়াও সর্বস্তরের মানুষকে রক্তদানে উৎসাহিত করতে প্রতিবছর ১৪ই নভেম্বর সারা বিশ্বের ন্যায়, আনুষ্ঠানিকভাবে, “বিশ্ব রক্তদাতা দিবস” পালন করে থাকে।

এ ব্যাপারে জানতে চাইলে, গ্রুপটির স্বপ্নদ্রষ্টা অন্যতম প্রতিষ্ঠাতা, এনামুল হক হৃদয় বলেন, মানুষের প্রতি মানুষের ভালোবাসা। সামাজিক দায়বদ্ধতা ও মুমূর্ষ রোগীর প্রাণ বাঁচানোর তাগিদেই তারা কাজটি করে যাচ্ছে ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে এ সংগঠনটি এবং সাফল্যের সাথে তাদের সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। এজন্য বিভিন্ন মহলে, তাদের এই মহৎ কাজের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে। একের রক্ত, অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন, এই মন্ত্রে দীক্ষিত হয়েই নিয়মিত রক্তদান করে যাচ্ছে সংগঠন টির প্রতিটি সদস্য। আর ওদের এই ভালোবাসাতেই, বেঁচে উঠছে অসংখ্য বিপন্ন প্রাণ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ