আজ ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২১ ইং

কর্মদক্ষতায় শাহরাস্তি উপজেলার নজিরবিহীন সাফল্য : সারাদেশে দশম ও জেলায় প্রথম

 

ইব্রাহীম খলীল সবুজ – চাঁদপুর জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জাপান কো-অপারেটিভ এজেন্সী (জাইকা) এর কর্মদক্ষতা মূল্যায়নে সারাদেশে মধ্যে শাহরাস্তি উপজেলা ১০ম ও চাঁদপুর জেলায় প্রথম স্থান অর্জন করেছে। গত ১৮ই জুলাই শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার এ তথ্য জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জাপান কো-অপারেটিভ এজেন্সী’র (জাইকা) অর্থায়নে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) আওতায় বিগত ৪ বছর ধরে শাহরাস্তি উপজেলায় প্রশিক্ষণ এবং উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

প্রকল্প কার্যালয় থেকে সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রতিবছর কর্মদক্ষতা মূল্যায়নের মাধ্যমে উপজেলা সমূহ নির্বাচন করে থাকেন। তারই ধারাবাহিকতায় উপজেলা পরিষদ, শাহরাস্তির যাবতীয় দাপ্তরিক কার্যক্রম “কর্মদক্ষতা মূল্যায়নে” সারা দেশে ৪৯২টি উপজেলার মধ্যে ১০ম স্থান এবং চাঁদপুর জেলায় মধ্যে ১ম স্থান অধিকার করেছে।

এ বিশেষ সাফল্য অর্জন করায় অনুভুতি প্রকাশ করতে গিয়ে উপজেলা নির্বাহী
কর্মকর্তা শিরীন আক্তার জানান, এ অর্জন শাহরাস্তি উপজেলার শান্তি প্রিয় মানুষের। শাহরাস্তি-হাজীগঞ্জের মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের উন্নয়ন ভাবনা, পরামর্শ ও তদারকিতে উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কাজ সফলভাবে করা হয়েছে।

এছাড়া সার্বক্ষণিক দিকনির্দেশনা প্রদানের জন্য চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এবং সেই সাথে শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রকৌশলী, সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউডিএফ (ইউজিডিপি প্রকল্প) সকলের সার্বিক প্রচেস্টায় এ সাফল্য অর্জিত হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ