আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

সাম্প্রদায়িকতার বিষবাষ্প যারা ছড়াই প্রকৃতপক্ষে তারাই দেশ ও মানবতার শত্রু- তথ্যমন্ত্রী

 

মুহাম্মদ তৈয়্যবুল ইসলাম, রাঙ্গুনিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি :

বৌদ্ধ মুসলিম খ্রিস্টান হিন্দু সবার সম্মিলিত রক্তের স্রোতের বিনিময়ে এই বাংলাদেশ রচিত হয়েছে। সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা পাকিস্তান থেকে আমরা বেরিয়ে এসেছিলাম সাম্প্রদায়িক সাম্প্রদায়িকতার বিষ-বাষ্প কে চিরতরে বিদায় করার লক্ষ্যে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান লাল সূর্য কথিত সবুজ পতাকার বাংলাদেশের জন্ম হয়েছে। তাই বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই রাঙ্গুনিয়ায় হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান ধর্মীয় নেতাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি এসব মন্তব্য করেন।

শনিবার (১৮ জুলাই) সকালে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সম্মিলিত ধর্মীয় নেতাদের সাথে মতবিনিময় সভার রাঙ্গুনিয়া উপজেলা অডিটোরিয়াম হলে উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। মতবিনিময় সভায় রাঙ্গুনিয়া হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনি একজন অসাম্প্রদায়িক মানুষ তার নেতৃত্বে কিভাবে সাম্প্রদায়িকতাকে লালন করতে হয়, কিভাবে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান ভাই ভাইয়ের মতো মিলেমিশে চলতে হয় সেই শিক্ষা আমরা পেয়েছি। তিনি আরো বলেন আমার নিজ গ্রাম সুখ বিলাসী যেখানে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান মক- মোরগ একসাথে ভাতৃত্বের বন্ধনে হাজার হাজার বছর ধরে বসবাস করছি আমি মনে করি এটা সমগ্র বাংলাদেশের জন্য উদাহরণ।

তাই কোন ব্যক্তি বিশেষের কারণে, বা কোন গোষ্ঠীর কারণে আমাদের সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে পারে না। তিনি আরো বলেন, বাংলাদেশি যারা অস্থিতিশীলতা সৃষ্টি করা অপচেষ্টা চালানো হয় দেশ এবং বিদেশ থেকে। যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রতিপক্ষ যখন তাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয় তখন তারা ফেসবুক ইউটিউব সামাজিক যোগাযোগ মাধ্যমের আশ্রয় নেয় এবং এটির মাধ্যমে গন্ডগোল পাকানোর চেষ্টা করে তাই এগুলোতে প্রাণ দেওয়ার বেশি প্রয়োজন নাই । কেউ যদি করে সেটি নিয়ে মাতামাতি করার প্রয়োজন নেই বলে আমি মনে করি। পরিশেষে তিনি বলেন আমরা সকলেই ভাই-ভাই এর মত আছে এবং চিরকাল থাকবো।

মাননীয় মন্ত্রী ধর্মীয় নেতাদের মতবিনিময় সভায় তিনি তার বাল্যকালের শিক্ষকদে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন আমি যাদের কাছে শিক্ষা গ্রহণ করেছি তারা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান না মুসলিম আমার দেখার বিষয় নয় কথা হচ্ছে আমরা সকলেই মানুষ তিনি আরো বলেন আমি যখন রাঙ্গুনিয়ায় ২০০৮ এবং ২০১৮ সালে যখন নির্বাচনে অংশগ্রহণ করি তখন আমার প্রধান নির্বাচনী এজেন্ট ছিল বাবু সজল কুমার তালুকদার, দ্বিতীয়বার তিনি আমার প্রধান নির্বাচনী এজেন্ট ছিলেন এখানে তাকে ব্যক্তি হিসেবে দেওয়া হয়নি তার যোগ্যতা এবং রাজনৈতিক দিয়ে তাকে আমি প্রধান নির্বাচনী এজেন্ট করা হয়েছে সে ক্ষেত্রে কোন ধর্মের সেটা বিবেচনা করা হয়নি সুতরাং সকলেই আমরা একসাথে মিলেমিশে আছি থাকবো। এদেশ হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান এর দেশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ