আজ ৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর, ২০২০ ইং

সরাইলের জয়ধরকান্দি গ্রামের ১৫০০ ফুট মাটির রাস্তা পাকা করে দিলেন গাউছ মিয়া

 

হাসনাত কাইয়ূম,সরাইল প্রতিনিধি:

ব্রাহ্মণবারিয়া সরাইলের প্রত্যন্ত অঞ্চল জয়ধরকান্দি গ্রামের ৬ ফুট প্রশস্থ ও ১৫০০ ফুট লম্বা মাটির রাস্তা পাকা করে দিলেন চীন প্রবাসী গাউছ মিয়া। রাস্তাটি ইট বসিয়ে সোলিং করতে তাঁর পকেট থেকে খরচ হয়েছে ৬ লক্ষ টাকা। প্রায় ৪০ হাজার ইট লেগেছে রাস্তাটি মেরামত করতে।

আজ ১৭ জুলাই শুক্রবার বিকাল বেলা সরেজমিনে ঘুরে দেখা যায় জয়ধরকান্দী গ্রামের প্রধান রাস্তা এটি। পূর্ব পাড়া, মাধুর পাড়া,মাদারী পাড়া ও পাঠান পাড়ার ৩৫০০ বাসিন্দা ছাড়াও গ্রামবাসী, আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী,বিভিন্ন মাদ্রাসার ছাত্র/ছাত্রী, পার্শ্ববর্তী গ্রাম মহিষবেরের জনসাধারণও এই রাস্তা দিয়ে যাতায়ত করে।

ঐ গ্রামেরই স্কুল শিক্ষক মোঃ আয়ূব খান বলেন,কর্দমাক্ত রাস্তাটি পাকা করে দিয়ে তিনি গ্রামবাসীর দীর্ঘদিনের দূর্ভোগ লাগব করলেন। আমি দানবীর গাউছের এ মহান উদ্যোগকে স্বাগত জানাই।

মাদারী পাড়ার খলিলুর রহমান বলেন,রাস্তাটিতে প্যাক কাদা ছিলো। চলাফেরা করতে খুব অসুবিধা হতো। গাউছ মিয়া সাহেবের অনুদানে আমরা রাস্তাটি করেছি। ৬ লক্ষ টাকা খরচ করে রাস্তাটি করে দেয়ার জন্য তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।

সমাজ সেবক গাউছ মিয়া বলেন,মানুষের সেবা করাটা আমার খুব ভালো লাগে। বৃষ্টি হলে এই রাস্তাটি দিয়ে মানুষ চলাফেরা করতে পারেনা। কষ্ট হয়। তাই মানুষের কষ্ট লাগব করার ইচ্ছা থেকেই এই রাস্তাটি মেরামত করা। ভবিষ্যতে যাতে আরো এরকম কাজ করতে পারি আমার জন্য দোয়া করবেন।

মোঃ গাউছ মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার পাকশিমূল ইউনিয়নের জয়ধরকান্দী গ্রামের মৃত হাজী মোঃ আব্দুল আলীর ছেলে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ