আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ ইং

রাঙ্গুনিয়ায় ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে ছাত্রসেনার মানববন্ধন

 

মুহাম্মদ তৈয়্যবুল ইসলাম, রাঙ্গুনিয়া প্রতিনিধি :

ইসলাম ও নবী(দঃ)কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করার প্রতিবাদে বিভিন্ন সংগঠন থেকে রাঙ্গুনিয়ার বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পানন করছে ধর্ম প্রাণ মুসলমানরা। বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু শরনাংকর থেরকে গ্রেপ্তারের দাবী জানানো হচ্ছে এসব মানববন্ধনের মাধ্যমে। মুসলমানদের জানের ছেয়েও প্রিয় নবী(দঃ)কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাঙ্গুনিয়া উপজেলা উত্তর শাখা।
বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকাল ৫টায় রাঙ্গুনিয়া রানীর হাট বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাঙ্গুনিয়া উপজেলা উত্তর সভাপতি এম এ কাদের জাহেদ এর সভাপতিত্বে মানববন্ধনে উদ্বোধক এর বক্তব্য রাখেন উপজেলা উত্তর গাউছিয়া কমিটি সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ইলিয়াস চৌধুরী, প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা অধ্যক্ষ আজিজুল হক আল-কাদেরী।
উপজেলা উত্তর ছাত্রসেনার সহ-সভাপতি আব্দুল খালেক তালুকদার ও জয়লান আবেদীন এর সঞ্চালনায় মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সভাপতি এইচ এম শহিদুল্লাহ, সেনানেতা ছানাউল্লাহ, আলহাজ্ব সেকান্দর হোসেন চৌধুরী, উপজেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি মুজিবুর রহমান সওদাগর, যুগ্ম সম্পাদক ছালেহ আহমদ সওদাগর, কাজী মুহাম্মদ আয়ুব, মঞ্জুরুল হক চৌধুরী খালেদ, সাইফুল্লাহ জিহাদি, ওয়াকিল আহমদ, মাওলানা মতিউর রহমান,হাফেজ আনোয়ার, হাফেজ মুহাম্মদ তারেক, হাফেজ ইব্রাহিম, আব্দুল মোতালেব, সাইদুল হক,আজিজুল হক,মুহাম্মদ মিজান, রায়হান, হেলাল,আব্দুর রশিদ, নেজাম উদ্দিন জুয়েল, আব্দুল্লাহ আল ইমরান।
মানববন্ধনে ধর্মীয়, সামাজিক ও সর্বস্তরের জনসাধারণ অংশ গ্রহণ করেন। মানববন্ধনে বিতর্কিত ভিক্ষু শরণংকর থের’কে রাঙ্গুনিয়ায় অবাঞ্চিত ঘোষণা করা হয়। শরণংকর থের ও তার অনুসারীরা ইসলাম ধর্ম ও মহানবী ( সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার চেষ্টা করছে বলে মানববন্ধনে বক্তারা জানান। শান্তি ও সম্প্রতির রাঙ্গুনিয়াকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে ছাত্রসেনা তার দাঁতভাঙা জবাব দেবে বলে হুশিয়ার দেয়া হয় মানববন্ধন থেকে।
মানববন্ধনে বক্তারা, নবী(দঃ)কে নিয়ে কটুক্তি করার অপরাধে শরণংকর থের’কে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। অন্যথায় আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ