আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ ইং

নরসিংদীর মনোহরদীতে মাস্ক না পড়ায়  জরিমানা আদায়

 

শফিকুল ইসলাম খান :

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার হাতিরদিয়ায় মাস্ক না পড়ে বাজারে আসায় মোবাইল কোর্টে ১৩ টি মামলায় ৮০০০ টাকা জরিমানা আদায় করা হয়

করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সদয় নির্দেশে এবং মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাফিয়া আক্তার শিমু স্যার এর সার্বিক তত্ত্বাবধানে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো. ইকবাল হাসান এর নেতৃত্বে হাতিরদিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী ও নরসিংদী জেলা পুলিশ লাইন্সের একটি টিম এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে থেকে আইনাশৃংখলা রক্ষায় সার্বিকভাবে সহোযোগিতা প্রদান করে।
সকলেই যেন স্বাস্থ্যবিধি মেনে চলে ও মাস্ক পরিধান করে সে বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ও জনসচেতনতা তৈরী করা হয়।
নিয়ম ও আইন মেনে যেন মোটর সাইকেল চালানো হয় সে বিষয়ে সতর্ক করা হয় ও যারা নিয়ম প্রতিপালন করেননি তাদেরকে জরিমানা করা হয়। তাছাড়া অত্র বাজারের যে সকল স্থানে জনসমাগম বেশি হয় সেখানে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

তাছাড়া সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে সংক্রামক রোগ নিয়ন্ত্রন আইন, ২০১৮ এবং বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী ১৩ টি মামলায় মোট ৮০০০/- টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার মহোদয় উক্ত মোবাইল কোর্ট সংক্রান্ত কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ