আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

রায়পুরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ

 

মোঃ হৃদয় হোসেন লক্ষীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রায়পুরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ ও অসহায় দিনমজুর পরিবারের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্বরের আয়োজিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান, পৌর সভার মেয়র ও ইউএনও।

এ সময় অতিথিরা উপজেলা পরিষদ চত্বরে হরিতকি, বহেরা,আম, আমড়া ও মেহগনি গাছের চারা রোপণ করেন ও দিনমজুরদের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌরসভার মেয়র হাজি ইসমাইল খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, বন কর্মকর্তা চন্দন ভোমিক, ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ বিএসসি, জাপা নেতা বাহার মুন্সিসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিক প্রমুখ।

বন কর্মকর্তা চন্দন ভোমিক জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি চারা রোপণ কর্মসূচির আওতায় রায়পুরে ২০ হাজার ৩২৫টি বিভিন্ন গাছের চারা রোপণ করা হচ্ছে। এই কর্মসূচি বাস্তবায়ন করছে উপজেলা প্রশাসন ও বন বিভাগ। এর অংশ হিসাবে ২২ সেপ্টেম্বর থেকে ১০ ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গরিব পরিবারের মাঝে এ চারা বিতরন করা হবে।।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ