আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

ভূয়া করোনা রিপোর্ট চক্রের মূল হোতা সাহেদ গ্রেপ্তার

 

মনিরুল ইসলাম :

করোনা রিপোর্ট জালিয়াতির সাথে জড়িত আলোচিত দুর্নিতীবাজ রিজেন্ট হাসপাতাল ও গ্রুপের মালিক মোঃ সাহেদ করিম কে সীমান্ত পার হয়ে ভারত পালানোর সময় সাতক্ষীরার দেবহাট উপজেলার লবঙ্গবতী নদী এলাকায় কাদার মধ্যে লুকায়িত ও বোরকা পরিহিত অবস্থায় ভোর ৫ টার দিকে অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

বাংলাদেশে করোনা কালিন সময়ে রিজেন্ট হাসপাতাল ও জি কে জি গ্রুপের মাধ্যমে ভুয়া করোনা রিপোর্ট প্রদান, অর্থ জালিয়াতি ও বিভিন্ন খাতে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত রিজেন্টের শাখাগুলোতে অভিযান চালিয়ে সত্যতার প্রমান পায়। রিজেন্ট হাসপাতালে করোনা টেস্ট করে হাজার হাজার রোগীকে ভুয়া রিপোর্ট প্রদান করে থাকেন তিনি এবংচিকিৎসার নামে ভুতুরে বিল ধরিয়ে দিয়ে অর্থ আদায় ও টর্চার সেলের মতো ভয়ঙ্কর অপরাধের অভিযোগ তার বিরুদ্ধে রয়েছে বলে জানা গেছে।

বিভিন্ন জায়গায় দুর্নীতির কারনে তার নামে ৩২ টির অধিক মামলা রয়েছে। বেশ কিছুদিন ধরে আলোচনায় আসা সাহেদ নিজের পরিচয় পাল্টে দেশের নানা খাতে দুর্নিতী করে থাকে এবং জাতীয় পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। করোনা রিপোর্ট ভুল দিয়ে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছেন সাহেদ।

র‌্যাব জানায়, সকল অভিযোগের ভিিওতে তাকে ধরার জন্য চলমান অভিযানের অংশ হিসেবে আজ ভোরে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। সেই সময় সাহেদ বোরকা পরিহিত অবস্থায় নৌকা দিয়ে নদী পার হওয়ার চেষ্টা করছিল। গ্রেপ্তারের পর তার কাছ থেকে বিদেশী অস্ত্র, তিন রাউন্ড গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসার পর সাতক্ষীরা র‌্যাব ক্যাম্প থেকে হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় আনা হয় এবং পরবর্তীতে র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। বিস্তারিত জিজ্ঞাসার পর সকল তথ্যের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানায় র‌্যাব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ