আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ ইং

শ্রমিকদের ঠকিয়ে মালিকপক্ষের কাছে টাকা আদায়, অসাধু শ্রমিক নেতা সোহাগ বহিষ্কার

 

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় শ্রমিকদের স্বার্থের বিরুদ্ধে গিয়ে বিপুল পরিমাণ অর্থ ও সাধারন শ্রমিকদের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন অভিযোগে রাকিবুল হাসান সোহাগ নামের এক অসাধু শ্রমিক নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৩ জুলাই) রাতে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

বিজ্ঞপ্তির তথ্যমতে, রাকিবুল হাসান সোহাগ নামের ওই ব্যক্তিকে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের আশুলিয়া থানা কমিটির আহ্বায়ক মনোনীত করা হয়। এর পর থেকে তিনি সভাপতি পরিচয় দিয়ে সাংগঠনিক বিরোধী কর্মকান্ড পরিচালনা করেন। গত রমজান মাসে তা আরও স্পষ্ট হতে থাকে। শ্রমিকদের স্বার্থের বিরুদ্ধে গিয়ে মালিক পক্ষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পায় সংগঠনটির কর্তাব্যক্তিরা। গত রমজান মাসে ত্রাণ তহবিলের আড়াই হাজার টাকা পাইয়ে দেওয়ার নামে একাউন্ট করে দিয়ে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই সোহাগ। এই কাজে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের আশুলিয়া থানা কমিটির অফিস অত্যন্ত অন্যাভাবে ব্যবহার করেছেন তিনি। যা সংগঠনের সম্পূর্ণ সাংগঠনিক শৃঙ্খলা ও নীতি আদর্শ বিরোধী।

এ ছাড়া সংগঠনের অনেক ত্যাগী ও প্রবীণ নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অপপ্রচার চালিয়ে সংগঠনের সাংগঠনিক শৃঙ্খলাকে প্রশ্নবিদ্ধ করছে। তার এসব কর্মকান্ড নিয়ে ইতিমধ্যে বেশ কিছু অনলাইন পত্রিকা সংবাদ পরিবেশন করেছে। যা সংগঠনের সুনাম ও ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করেছে।

এসব কারনে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে গত ১১ জুলাই সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোশরেফা মিশুর সভাপতিত্বে রাকিবুল হাসান সোহাগকে স্থায়ীভাবে বহিষ্কার ও সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত হয়। একই সাথে আশুলিয়া থানা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এসময় কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সবুজের নাম ঘোষণা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা শহীদুল ইসলাম সবুজ, আমেনা আক্তার আশা, মোমিনুর রহমান মমিন, দুলাল হোসেন, শফিউল্লাহ গাজীসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ