আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের  পিসরেইট কর্মচারীদের চাকরি সরকারি করণের দাবিতে কর্মসূচি পালিত

 

সাব্বির হোসেন সাজিদ, চাঁদপুর সদর প্রতিনিধিঃ

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর জেলার পিসেরেইট কর্মচারী ঐক্য পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন ২০২০ অনুৃষ্ঠিত হয়।

১১ জুলাই (শনিবার) চাঁদপুর নতুন বাজার জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কার্যালয়ে মো: ইউনুস তফাদারে সভাপতিত্বে, অনুষ্ঠান পরিচালনা করেন পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ফজলুল করিম।

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিবিএ-১৯০২ চাঁদপুর জেলা সভাপতি মোঃ ইসমাইল হোসেন, সাধারন সম্পাদক মোঃ শাহ আলম তালুকদার, বাংলাদেশ পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোহাম্মদ জহির উদ্দিন বাবর।

এ সময় পিসরেইট কর্মচারীরা বলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সব সেক্টরে কাজ করে যাচ্ছে। আর এ থেকে বাদ পড়েনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডও।ডিজিটাল এর অংশ হিসেবে প্রি-পেড মিটার স্থাপন করার কারণে বেকার হয়ে পড়েছে সারা বাংলাদেশের সাড়ে তিন হাজার পিসরেইট কর্মচারীগন। চাঁদপুরে পিসরেইট কর্মচারীর সংখ্যা হল ১৮ জন।

পিসরেইট কর্মচারীরা ১০-১৫ বছর মিটার রিডার ও বিল বিতরণ করে আসছিল। কিন্তু সরকারের ডিজিটালাইজেশনের কারণে এ সকল কর্মচারীরা আজ চরম মানবেতর জীবন যাপন করছে। তাই তারা তাদের চাকরিকে স্থায়ী করণ ও তাদের বিকল্প কাজের ব্যবস্থা করার জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড তথা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোরালো আহ্বান জানান। তারা বিশ্বাস করেন মাননীয় প্রধানমন্ত্রী একটা নির্দেশই পারে তাদের চাকরি স্থায়ীকরণ ও তাদের বিকল্প কাজের ব্যবস্থা করে মানবেতর জীবনযাপন এর হাত থেকে রক্ষা করতে।

সম্মেলনে পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের পুরানো কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন করে ২ বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়।২ বছর জন্য নবনির্বাচিত কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন মোহাম্মদ জহির উদ্দিন বাবর, সহ-সভাপতি মোহাম্মদ ইউনুস তাপাদার, সাধারণ সম্পাদক মোঃ ফজলুল করিম, সহ-সম্পাদক মোস্তফা ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, অর্থ সম্পাদক মানিক ঢালী, প্রচার সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহ, সদস্য হুমায়ুন কবির, মিজানুর রহমান, সাইদুর রহমান আজাদ, দুদু মিয়া।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ