আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

নাটোরে গরুর সঙ্গে ধাক্কা লেগে ট্রেন বিকল

 

মোঃ ফামিন জামিল :

নাটোরে গরুর সঙ্গে ধাক্কা লেগে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ৭৯৮ আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুর ১টার দিকে নাটোর-সান্তাহার রেললাইনের বীরকুৎসা-মাধনগরের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীদের কোনো ক্ষতি না হলেও ট্রেনের সঙ্গে ধাক্কা খাওয়া গরুটি মারা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে দ্রুতগামী আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বীরকুৎসা রেলওয়ে স্টেশন পার হয়ে কিছু দূর যাওয়ার পর রেললাইনের ওপর থাকা একটি গরুর সঙ্গে ধাক্কা লাগে। এতে গরুটি ছিটকে রেললাইনের পাশে পড়ে যায়। এ সময় গরুর সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে গেলে ট্রেনটি বিকল হয়ে যায়। এতে ট্রেন যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে গরুটি মারা গেছে। পরে ভ্যাকুয়াম পাইপটি মেরামত করার পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এ জন্য আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস টেনটিকে প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করতে হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই ট্রেনটি গন্তব্যে রওনা হয়ে যায় বলে জানান। ট্রেনটির ভ্যাকুয়াম পাইপ ফেটে যাওয়ায় ট্রেনটি থামানো হয় বলে প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে তিনি জেনেছেন।

এ বিষয়ে জানতে নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার অশোক চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু ট্রেনটির নাটোর স্টেশনে স্টপেজ নেই। তাই বিষয়টি পূর্বের স্টেশন থেকে কেউ তাকে জানায়নি। তবে তিনি লোকমুখে জেনেছেন বীরকুৎসা-মাধনগর স্টেনের মাঝামাঝি এলাকায় ট্রেনের সঙ্গে একটি গরুর ধাক্কা লাগার পর ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে যায়। ফলে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে পড়ে। পরে মেরামত শেষে ট্রেনটি গন্তব্যে রওনা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ