আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে নভেম্বর, ২০২০ ইং

রক্তদানের মাধ্যমে অনন্য অবদান রাখছে পূর্বশা ব্লাডব্যাংক

 

 

মনিরুল ইসলাম মেরাজ। গাজীপুর প্রতিনিধি :

পরিবারের আপনজন যখন রক্তের অভাবে মারা যায় ঠিক তখনই বুঝা যায় রক্তের মূল্য কতটুকু। আর যখন সেই বাস্তবতার মুখে পড়তে হয় গরীব ও অসহায় লোকদের তখন সেটার ভয়াবহতা কয়েকগুন বেড়ে যায়। আবার কিছু সময় দেখা যায়, পরিবারের অনেকেই রক্ত দানের ক্ষমতা রাখলেও পরিবারের আপনজন রক্তের অভাবে মারা যায়, কারন পরিবারের লোকেরাও রক্ত দিতে অনিচ্ছা প্রকাশ করে।
রক্তদানকারী সেচ্ছাসেবী সংগঠন “পূর্বাশা ব্লাডব্যাংক” এর সকল ডোনার নিজের রক্ত দিয়ে অন্যের জীবনকে সুস্থ করে তোলছেন এবং বিভিন্ন জায়গা থেকে রক্ত সংগ্রহ করে অসহায় মানুষদেরকে দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। “পূর্বাশা ব্লাডব্যংক” প্রতিষ্ঠিত হয় ২০১৯ সালে এবং আজ প্রায় এক বছর ধরে রক্ত দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে মানুষকে বাঁচানোর জন্য।

দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় ২০০ এর অধিক সেচ্ছাকর্মী রক্ত দান ও সংগ্রহের কাজে নিয়োজিত রয়েছে এবং হাজারের অধিক ডোনারের সাথে সবসময় যোগাযোগ রক্ষা করছে যেন রক্তের প্রয়োজন হলেই যোগান দেওয়া যায়।

তাদের মূল কাজগুলো সম্পাদন হয়ে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে। তাদের সেচ্ছাসেবীরা বিভিন্ন গ্রুপ থেকে পোষ্ট করার মাধ্যমে ডোনারের ব্যবস্থা করে এবং রক্ত দিয়ে সাহায্যের জন্য মানুষকে উৎসাহ দিয়ে থাকে। এই পর্যন্ত সেচ্ছাসেবীরা অসংখ্য রোগীকে রক্ত সংগ্রহ করে দিয়েছেন এবং তাদের কাছ থেকে নিয়মিত রক্ত নিচ্ছেন এমন রোগীর সংখ্যাও কম নয়।

“পূর্বাশা ব্লাডব্যাংক” এর সকল সেচ্ছাকর্মীরা নিজের সবটুকু দিয়ে বিনা পারিশ্রমিকে এই মহৎ কাজটি করে যাচ্ছেন। মানুষের জন্য সবসময় এমনভাবেই কাজ করতে চান তারা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ