আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ ইং

শ্রীপুরের মানুষের দাবি রেল লাইনের পাশে সড়ক নির্মানের

 

 

মনিরুল ইসলাম, শ্রীপুর প্রতিনিধি :

 

 

উন্নয়নের ছোঁয়া লাগুক সর্বত্র বদলে যাক গাজীপুর ৩ আসন ।ঢাকার খুব কাছেই গাজীপুরের অবস্থান, শিল্পায়ন ও অর্থনীতির বিষয়গুলোও এই জেলার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ কারণ এখানে প্রচুর পরিমাণে কারখানা রয়েছে। গাজীপুর দ্রুত বর্ধনশীল অর্থনীতি, শিল্প এলাকা হিসেবে চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের পরেই এর অবস্থান, ফলে শিল্প ও অর্থনৈতিক এলাকা হিসেবে গাজীপুর দেশের গুরুত্বপূর্ণ একটি জেলা। পাশাপাশি রয়েছে সম্ভবনা ও সীমাবদ্ধতাও!

জানা যায়, শ্রীপুর উপজেলায় অবস্থিত বিশ্বখ্যাত ও দেশীয় বড় বড় শিল্প প্রতিষ্ঠান,আর সড়কপথ রয়েছে কেবল ঢাকা-ময়মনসিংহ মহাসড়কটি,কিন্তু উক্ত সড়কপথটি আবার উত্তরবঙ্গেরও একমাত্র সড়ক। ফলে ব্যস্ততম এই একটি সড়কই সকলের ভরসাস্থল! যেই কারনে সম্ভবনার বিপরীতে প্রতিবন্ধকতাও প্রচুর।যোগাযোগ ব্যবস্থা যা বর্তমানে আছে তা জনসংখ্যা ও শিল্প প্রতিষ্ঠানের তুলনায় অপ্রতুল।

এবিষয়ের শ্রীপুরের বাসিন্দা রজব আলী বলেন শ্রীপুর একটি শিল্প নগরী হলেও সারা দেশের সাথে যোগাযোগের জন্য কেবলমাত্র ঢাকা-ময়মনসিংহ মহাসড়কটি যা সবসময় ব্যস্তই থাকে।এমতাবস্থায় শ্রীপুর থেকে গাজীপুর পর্যন্ত রেলপথের পাশাপাশি একটি সড়ক হলে শুধু শ্রীপুরই এমন নয় উপকৃত হবে ময়মনসিংহের গফরগাঁও, পাগলা, কিশোরগঞ্জের পাকুন্দিয়াসহ প্রায় তিন জেলার জনগন ।

গাজীপুর-০৩ এলাকার ওপর একটি সড়ক নির্মাণ হলে বাইপাস সড়ক হিসেবে ব্যবহার হবে। এলাকা থেকে বিভিন্ন স্থানে যোগাযোগ ব্যবস্থা হবে উন্নত। সামান্য সময়ে বিভিন্ন জেলার মানুষের ঢাকার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হবে। ফলে পিছিয়ে পড়া জেলার লক্ষাধিক মানুষের বৃদ্ধি পাবে অর্থনৈতিক, শিক্ষা, ব্যবসা-বাণিজ্য।

এলাকার একাধিক বিচারপার্থীরা জানান, গাজীপুর-০৩ আসনের ইতিহাসে সম্ববত বর্তমান সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছেন। তাই ওনার কাছে জনগনের প্রত্যাশাও অনেক অবশ্য ইতিমধ্যে তিনি ব্যাপক উন্নয়নমূলক কাজও করেছেন। কিন্তু আমাদের প্রাণের দাবি শুধু ধারাবাহিক কাজই নয়, চাই জনকল্যাণকর সৃজনশীল কাজ। তারই অংশ হিসেবে শ্রীপুর সদর হতে গাজীপুর পর্যন্ত রেলপথের পাশাপাশি সড়ক তৈরী করা। যা শুধু যোগাযোগ সহজতর হবে তাই নয় উন্নয়ন হবে শিক্ষা, বানিজ্যসহ সকল ক্ষেত্রে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ