আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

নড়াইলের পল্লীতে দেশীয় অস্ত্র উদ্ধার আটক-৩

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি  :

 

নড়াইলের নড়াগাতী থানার পুটিমারী গ্রামে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান পরচালিত হয়েছে।

এ সময় দেশীয় অস্ত্র উদ্ধারসহ তিন জনকে আটক করছে নড়াগাতী থানা পুলিশের একটি চৌকশ দল। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, এ বিষয়ে উক্ত থানার এস আই (নিঃ) শেখ মাহাবুবুর রহমান বাদী হয়ে নামীয় ১১ জন ও অজ্ঞাত ৮/১০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। আসামীরা হলো- পুটিমারী গ্রামের ইউসুফ শেখ (৪৫), আলামিন শেখ (৪০), রোমান মোল্যা (৩০), মিজান মোল্যা (৫০), তৈয়ব শেখ (২৪)শাহাদৎ শেখ (৫০), এসকেন শেখ (৩২), নয়ন শেখ (২৪) সুজন শেখ (২২), রফিকুল ইসলাম পান্নু শেখ (২৪)

এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ৭.০৫ ঘটিকায় এস আই (নিঃ) শেখ মাহাবুবুর রহমান সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ খাশিয়াল ইউনিয়নে সরকারী গাড়ী যোগে আইনশৃঙ্খলা ও উদ্ধার অভিযান পরিচালনাকালে পুটিমারী বাজারের তিন রাস্তারমোড়ে অবস্থানকালে সকাল ৮:৩০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন

পুটিমারী গ্রামের উল্লেখিত আসামীরা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজেরা নিজেদের মধ্যে গোলযোগও মারপিট করার উদ্দেশ্যে দেশীয় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ইউছুফ শেখ ও এসকেন শেখের বাড়ীতে একত্রিত হচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে তাৎক্ষনিক এস আই (নিঃ) শেখ মাহাবুবুর রহমান অফিসার ইন-চার্জ নড়াগাতী থানাকে বিষয়টি অবহিত করে তাঁর নির্দেশক্রমে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অভিযান শুরু করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা পালিয়ে যায়।

এ সময় ইউছুফ শেখের বাড়ী থেকে ০৯টি ফলা (বর্ষা) ও ২৫ টি সড়কি এবং এসকেনের বাড়ী থেকে ২৭ ইঞ্চি লম্বা ১টি ছ্যান দা ও ২৮ টি সড়কি উদ্ধার পূর্বক উভয় পক্ষের ৩ জনকে আটক করেন।

আটককৃতরা হলেন, শাহাদৎ শেখ, নয়ন শেখ ও তৈয়ব শেখ।

উদ্ধারকৃত অস্ত্র ৩রা জুলাই ৯:৩০ ঘটিকায় জব্দ তালিকা মুলে জব্দ করে স্বাক্ষীদের স্বাক্ষর গ্রহন করেন।

এস আই (নিঃ) শেখ মাহাবুবুর রহমান বলেন, ধৃত ও পলাতক আসামীগন এলাকায় আধিপত্য বিস্তার করার জন্য ইউছুফ শেখের বাড়ীতে অবৈধ দেশীয় অস্ত্র সাময়িকভাবে নিজ হেফাজতে রাখার অপরাধে ১৮৭৮ সালের দি আর্মস এ্যাক্ট এর ধারার অপরাধ করিয়াছে।

এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইন-চার্জ রুকছানা খাতুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পুটিমারী গ্রামের দু’গ্রুপের মধ্যে বিবাদ সৃষ্টির লক্ষ্যে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে একত্রিত হচ্ছে।

তাৎক্ষনিক টহলরত আইনশৃঙ্খলা ও উদ্ধার অভিযান পরিচালনাকারী আমার অফিসারকে নির্দেশনা প্রদান করি।

অভিযানে ৩জন আসামীকে আটক করা হয়েছে এবং দেশীয় অস্ত্র উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে।

আসামীদের জিজ্ঞাসাবাদ তথ্য অনুসন্ধান, আলামত পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং অজ্ঞাতনামা আসামীদের সনাক্তের চেষ্টা ও গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ