আজ ৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর, ২০২০ ইং

আত্রাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

ফিরোজ হোসাইন
নওগাঁ প্রতিনিধিঃ

জেনে বুঝে বিদেশ যাই,অর্থ সম্মান দুটোই বাচাই, এই প্রতিপাদ্য নিয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনার নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে আত্রাই উপজেলা অডিটেরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন এই সেমিনারের আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রতিপাদ্য বিষয় উপস্থাপন করেন বৈদেশিক কর্মসংস্থান নওগাঁ জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এর অধ্যক্ষ মো. ওহিদুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, সহকারী কমিশনার ভ‚মি আরিফ মুর্শেদ মিশু, অফিসার ইনচার্জ মোঃ মোসলেম উদ্দিন, নওগাঁ টিটিসি সিনিয়র ইন্সট্রাকটর মোঃ মাহমুদ আল হাদী, ইন্সট্রাকটর সানজিদা পারভীন, নাহিদ বিন আজাদ, আনজুমা আরা বিথী। এছাড়া সেমিনারে উন্মুক্ত আলোচনায় অংশ নেন সাংবাদিক, সুশীল সমাজ, শিক্ষকবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম তার বক্তব্যে বলেন, যুব সমাজের বেকারত্ব দুরীকরণে বিদেশী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উপর সরকার সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। সেজন্য যুব সমাজকে অবশ্যই বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ ও অধিকার নিশ্চিত করা এবং বিদেশে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাওয়াই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অন্যতম দায়িত্ব। তদুপরি প্রতারণা এড়াতে এবং বিদেশে সঠিক কর্মসংস্থানে নিযুক্ত হওয়ার লক্ষ্যে বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষিত হয়ে সংশ্লিষ্ট দেশের ভাষা শিখে এবং এজেন্টের নাম পরিচয় ও বৈধতা যাচাই করে জেনে বুঝে প্রবাসী কল্যাণ কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরামর্শ মোতাবেক কর্মসংস্থানের জন্য বিদেশে গমন করার উপর সেমিনারে গুরুত্বারোপ করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ