আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

সঠিক নির্দেশনার অভাবে করোনার কবলে চলে যাচ্ছে সবুজ শ্যামল রাজশাহী বিভাগ

 

জিয়াউল, আনোয়ার
রাজশাহী ব্যুরো:

 

যতদিন যাচ্ছে ততই যেন করোনায় আক্রান্ত বাড়ছে রাজশাহী বিভাগে। সঠিক নির্দেশনার অভাবে কোনমতেই যেন রাজশাহী বিভাগে সংক্রমণ রোধ করা যাচ্ছে না। যেমন অভাব রয়েছে সঠিক নির্দেশনার তেমন রয়েছে সচেতনতাবোধের।
রাজশাহী বিভাগে সবচেয়ে বেশি আক্রান্ত রোগী বগুড়া জেলায়। দ্বিতীয় রাজশাহী জেলা।
বিভাগে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন সাড়ে পাঁচ হাজার ব্যক্তি। আর মৃতের সংখ্যা ৮০ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান,এ পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ মোট ২ হাজার ৯১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ৬১০ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৪৫২ জন, নাটোরে ১৬৭ জন, জয়পুরহাটে ৩৬৬ জন, সিরাজগঞ্জে ৪৩৯ জন এবং পাবনায় ৪৪৭ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে মারা যাওয়া ৮০ জনের মধ্যে ৫২ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ৮, নওগাঁয় ৬, নাটোরে ১, সিরাজগঞ্জে ৫ এবং পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি করোনায়।

বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৮১ জন। এর মধ্যে নওগাঁর ২৫৭ জন, জয়পুরহাটের ১৩৭ জন, বগুড়ার ৫৭৪ জন, নাটোরের ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬১ জন, রাজশাহীর ৬৮ জন, সিরাজগঞ্জের ২৩ জন এবং পাবনার ১০৩ জন করোনামুক্ত হয়েছেন। এখনও হাসপাতালে আছেন ৫৬৫ জন।
এদিকে বিভাগের বিভিন্ন জেলার সাংবাদিকরা শতাধিক বিজ্ঞজনের সাথে কথা বললে তারা জানায় শুধু সচেতন হও নির্দেশনা ছাড়া অন্যকোন সঠিক নির্দেশনা তারা দেখতে পাচ্ছেনা যার অভাবেই অসুখ বিহীন সবুজএই বিভাগ দিনে দিনে গ্রাস করে নিচ্ছে এই ভয়াবহ
করোনা। তারা কর্তাদের কাছে দ্রুত সঠিক নির্দেশনা প্রদানের দাবী করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ