আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

কোভিড উপসর্গ নিয়ে রাবি ল্যাব সহকারির মৃত্যু

 

রাবি প্রতিনিধি, তানভীর অর্ণব  :

 

করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ল্যাব সহকারি মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তিনি মারা যান।

মৃত ব্যক্তির নাম মাসুম রানা (৪৫)। তিনি রাজশাহী নগরের বালিয়াপুকুর এলাকার গাজিউর রহমানের ছেলে। মাসুম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ল্যাব সহকারি ছিলেন।

রামেক উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মাসুম রানার করোনা উপসর্গ ছিল। কিন্তু নমুনা পরীক্ষার আগেই তিনি মারা গেছেন। মৃত্যুর পর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না তা পরীক্ষার পরই বলা যাবে।

মাসুম রানার ভাতিজা মো. সুমন বলেন, তাঁর চাচা হার্টের সমস্যায় ভুগছিলেন। করোনা ভাইরাসের কারণে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে ভয় পাচ্ছিলেন। গত সোমবার অবস্থা বেশি খারাপ হলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। তাঁদের ধারণা, এ কারণেই তাঁর চাচা মারা যেতে পারেন। তিনি আরও জানান, তাঁর চাচার লাশ কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে দাফন প্রক্রিয়া চলছে।

রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক আখতার ফারুক বলেন, মাসুম খুব অমায়িক মানুষ ছিলেন। তাঁর মৃত্যুতে রসায়ন বিভাগ পরিবার শোকাহত। বিশ্ববিদ্যালয়ে তাঁর যে পাওনা আছে তা দ্রুত প্রদানের ব্যবস্হা করা হবে। এছাড়া ব্যক্তিগতভাবে কেউ মাসুমের পরিবারের পাশে দাঁড়াতে চাইলে সেটিও আমরা দেখবো।

 

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ